bangla news

বসুন্ধরা কিংসের সঙ্গে আর্জেন্টাইন বার্কোসের চুক্তি স্বাক্ষর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৫:৫৬:৫৬ পিএম
বসুন্ধরা কিংসের সঙ্গে আর্জেন্টাইন বার্কোসের চুক্তি স্বাক্ষর-ছবি: শোয়েব মিথুন

বসুন্ধরা কিংসের সঙ্গে আর্জেন্টাইন বার্কোসের চুক্তি স্বাক্ষর-ছবি: শোয়েব মিথুন

দেশের ফুটবলে একের পর এক চমক দেখানো বসুন্ধরা কিংস এবার লিওনেল মেসির আর্জেন্টাইন সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে দলে টেনেছে। এ নিয়ে রোববার (০৯ ফেব্রুয়ারি) দু’পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা কিংসের নিজস্ব ভবন বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বার্কোসের সঙ্গে ১০ মাসের চুক্তি করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। 

এর আগে বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতাতে হার্নান বার্কোস গত ০৫ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় এসে পৌঁছান।

ফুটবল কসরত দেখাচ্ছেন বার্কোস। ছবি: শোয়েব মিথুন

বিমানবন্দরে পা রেখে বার্কোস  সাংবাদিকদের জানান, বাংলাদেশ সম্পর্কে খোঁজ নিয়েই তিনি এখানে এসেছেন। সেই সঙ্গে বসুন্ধরা কিংসের হয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি।

আর্জেন্টিনা জাতীয় দলে ২০১৩ সালে স্ট্রাইকার হার্নান বার্কোস ও মেসি একই সঙ্গে খেলেছিলেন। আলবিসেলেস্তাদের ঐতিহ্যবাহী আকাশি-সাদা জার্সিতে চারটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

বার্কোস ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। যদিও জাতীয় দলের হয়ে কোনো গোল করতে পারেননি তিনি।

মেসি ও বার্কোস: ছবি-সংগৃহীত ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার অবশ্য বিভিন্ন নাম করা ক্লাবের হয়ে খ্যাতি কুড়িয়েছেন। খেলেছেন ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস, গ্রেমিও, ক্রুজেইরো’র জার্সিতে। এছাড়া ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটো ও সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনালে।

এএফসি কাপের জন্যই মূলত বার্কোসকে দলে টেনেছে বলে জানায় বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। এছাড়া লিগের দ্বিতীয় পর্বেও খেলবেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএমএস/আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 17:56:56