ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ সাইফ হাসান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ সাইফ হাসান .

অভিষেক টেস্ট খেলতে নেমে পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে রানের খাতা খোলার আগে বিদায় নিয়েছিলেন সাইফ হাসান। এবার দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয়েছেন এ টাইগার ওপেনার। ২৫ বলে ৪ চারে ১৬ রান করে নাসিম শাহ’র বলে বোল্ড হয়েছেন সাইফ।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংস শুরু করে ১১.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৯  রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন তামিম ইকবাল (৩২) ও নাজমুল হোসেন শান্ত (১)।

টাইগারদের চেয়ে পাকিস্তান এখনও এগিয়ে আছে ১৬৩ রানে। ২১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।

স্বাগতিক পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৪৪৫ রানে। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২৩৩ রান।

রোববার (০৯ ফেব্রুয়ারি) পাকিস্তান রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন শুরু করে ৩ উইকেটে ৩৪২ রান নিয়ে। তবে দিনের শুরুতেই টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বেশিদূর এগোতে পারেনি তারা। স্কোরবোর্ডে আর ১০৩ রান যোগ করতেই হারায় বাকি ৭ উইকেট।  

দিনের শুরুকেই আগেরদিনে সেঞ্চুরিয়ান বাবর আজমকে (১৪৩) ফেরান আবু জায়েদ। আগেরদিনও পাকিস্তানের শুরুতে ধাক্কা দিয়েছিলেন তিনি। নিয়েছিলেন দুই উইকেট। বাবরের পরপরই আসাদ শফিককে (৬৫) তুলে নেন এবাদত হোসেন। এরপর উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান (১০) ও ইয়াসির শাহ (৫) ও শাহীন শাহ আফ্রিদিকে (৩) নিজের শিকারে পরিণত করেন রুবেল হোসেন।  

তবে টাইগারদের সামনে গলার কাঁটা হয়ে বসেন হারিস সোহেল। নবম উইকেটে হিসেবে তাইজুল ইসলামের বলে ব্যক্তিগত ৭৫ রানে আউট হোন তিনি। এরপর ৪৪৫ রানে শেষ উইকেট হিসেবে বিদায় নেন নাসিম শাহ (২)। ব্যক্তিগত ১  রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ আব্বাস।  

২৯ ওভারে ৮৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আবু জায়েদ। ১১৩ রান খরচ করে সমান উইকেট নিয়েছেন রুবেলও। তাইজুলের শিকার দুটি।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।