bangla news

ফের রুবেলের আঘাত, বড় লিডের পথে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ১:০৩:১২ পিএম
.

.

রাওয়ালপিন্ডি টেস্টে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পেলেন রুবেল হোসেন। পাকিস্তান ইনিংসের ১১১তম ওভারে বোলিং করতে এসে পাকিস্তানের লোয়ার অর্ডার ব্যাটসম্যান ইয়াসির শাহ’কে লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন টাইগার পেসার। যদিও শুরুতে মাঠের আম্পায়ার আউট দেননি। ফলে রিভিও নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক আর তাতে সফলও হন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৪২০ রান, লিড ১৮৭ রান। হারিস সোহেল ৫৪ রানে ব্যাট করছেন। আর শাহিন শাহ আফ্রিদি অপরাজিত আছেন ৩ রান নিয়ে।

এর আগে মোহাম্মদ রিজওয়ানকে (১০) বিদায় করে চলতি টেস্টে নিজের প্রথম উইকেটের দেখা পান রুবেল। 

তৃতীয় দিনে খেলার শুরুতেই পাকিস্তানের সেঞ্চুরিয়ান বাবর আজমকে বিদায় করেছেন আবু জায়েদ রাহি। আগের দিন এবাদত হোসেনের করা ওভারের এক বাকি ছিল। ওই এক বল শেষ হওয়ার পর বোলিংয়ে আসেন রাহি। তার ওভারের প্রথম বলেই মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ তুলে দেন বাবর (১৪৩)।

বাবর আজমের বিদায়ের পর পাকিস্তানের ইনিংসে আঘাত হানেন এবাদত হোসেন। তার করা ইনিংসের ৯৬তম ওভারের প্রথম বলেই উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন পাকিস্তানের আসাদ শফিক (৬৫)।

এর আগে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শান মাসুদ। এরপর বাংলাদেশের নির্বিষ বোলিং পাত্তা পায়নি বাবর ও আসাদের সাবলীল ব্যাটিংয়ের সামনে। 

১৮৭ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন বাবর। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং এখন পযর্ন্ত সর্বোচ্চ ইনিংস। বাবরকে সঙ্গ দেওয়া আসাদ শফিকও তুলে নেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করেন তিনি।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 13:03:12