bangla news

রোনালদোর ইতিহাস গড়ার রাতে হারল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ১০:৩২:০২ এএম
গোলের পর রোনালদোর উদযাপন/ছবি: সংগৃহীত

গোলের পর রোনালদোর উদযাপন/ছবি: সংগৃহীত

প্রায় প্রতি ম্যাচেই কোনো না কোনো নতুন কীর্তি গড়াকে নিয়মে পরিণত করে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যার সর্বশেষ নজির দেখা গেল ভেরোনা ম্যাচেও। যদিও ম্যাচটি হেরে গেছে জুভেন্টাস, তবে রোনালদো কিন্তু ঠিকই গোলের দেখা পেয়েছেন। শুধু গোলই করেননি, গড়েছেন নতুন ইতিহাসও।

ভেরোনার বিপক্ষে সিরি আ’র ম্যাচে জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়েছে জেনোয়া। দলের পরাজয়ের রাতে গোল করে ইতিহাসে নাম লেখিয়েছেন রোনালদো। জুভেন্টাসের ইতিহাসে টানা ১০ ম্যাচে গোল করা প্রথম খেলোয়াড় এখন এই পর্তুগিজ উইঙ্গার।

গত সপ্তাহে নিজের ৩৫তম জন্মদিন উদযাপন করা রোনালদো খেলার ৬৫তম মিনিটে প্রতিপক্ষের বক্সে ঢুকে নিচু শটে লক্ষ্যভেদ করেন। আর তাতেই সিরি আর’তে টানা ১০ ম্যাচে গোল করা হয়ে যায় তার। সেই সঙ্গে এই মৌসুমে তার গোলসংখ্যা এখন ২০টি।

২০০৫ সালে জুভেন্টাসের হয়ে টানা ৯ ম্যাচে গোল করেছিলেন দাভিদ ত্রেজেগে। তাকে পেছনে ফেলে রোনালদো এখন নতুন মাইলফলক গড়ে দিলেন। 

মজার ব্যাপার হচ্ছে, এই রোনালদোকেই ‘বুড়ো’ বলে খোটা দিয়েছেন বায়ার্ন মিউনিখের প্রেসিডেন্ট হারবার্ট হেইনার। তিনি সরাসরি বলে দেন, ‘আমরা কাকে দলে টানব তা নিয়ে অনেক আলোচনা হচ্ছে। অনেকের নামও আসছে। কিন্তু রোনালদোকে দলে টানার কোনো ইচ্ছে আমাদের নেই। কারণ তার বয়স বড্ড বেশি।’ 

তবে রোনালদোর ইতিহাস গড়ার আনন্দ ম্লান করে দিয়ে ম্যাচের শেষ ভাগে দুই গোল করে বসে ভেরোনা। এর মধ্যে সাবেক এসি মিলান ফরোয়ার্ড ফ্যাবিও বরিনি ৭৬তম মিনিটে সমতা ফেরান। আর ৮৬তম মিনিটে হ্যান্ডবলের কারণে পেনাল্টি উপহার পায় স্বাগতিকরা।

জুভেন্টাসের হারে ইন্টার মিলানের জন্য শীর্ষে উঠার সুযোগ তৈরি হলো। রোববার রাতেই এসি মিলানের বিপক্ষে এই সুযোগ পাবে ইন্টার।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 10:32:02