bangla news

ব্রাজিলকে নতুন ঠিকানা বানালেন জাপানিজ মিডফিল্ডার হোন্ডা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৯:৫৭:৩৭ পিএম
কেইসুকে হোন্ডা

কেইসুকে হোন্ডা

রাশিয়া, ইতালি, মেক্সিকো, অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের ক্লাবগুলোতে দাপটের সঙ্গে খেলার পর এবার ব্রাজিলের শীর্ষ লিগের ক্লাব বোতাফোগোতে নাম লিখিয়েছেন জাপানের সাবেক অভিজ্ঞ মিডফিল্ডার কেইসুকে হোন্ডা। 

জাপানের ৩৩ বছর বয়সী কিংবদন্তি ফুটবলারকে স্বাগত জানাতে রাজধানী রিও ডি জেনেরিও আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন এক হাজারের উপর বোতাফোগো সমর্থক। এমনটাই জানিয়েছে ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম। 

এ সময় ১২৫ বছরে পুরনো ক্লাব বোতাফোগোর ‘ফোগাও’ নামে পরিচিত সমর্থকরা হোন্ডাকে ‘ওলে, ওলে, ওলে, ওলা! হোন্ডা, হোন্ডা!’ ধ্বনিতে স্বাগত জানায়।

ব্রাজিলে যাওয়ার আগে ডাচ ক্লাব ভিতেসে খেলেছেন হোন্ডা। এছাড়া পেশাদারি ক্যারিয়ারে তিনি সিএসকেএ মস্কো, এসি মিলানের মতো ক্লাব খেলেছেন। মেক্সিকোর পাচুয়া ও অস্ট্রেলিয়ার ক্লাব মেলবোর্ন ভিক্টরিতেও খেলেছেন জাপানের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা এই মিডফিল্ডার। 

জাপানের অন্যতম সফল ফুটবলার হিসেবে বিবেচিত হোন হোন্ডা। নিপ্পনিদের জার্সিতে শেষ তিন বিশ্বকাপে খেলেছেন তিনি। জাপানের হয়ে ৯৮ ম্যাচে ৩৭ গোল করেছেন হোন্ডা। ২০১৮ সালে জাতীয় দল থেকে অবসর নেন তিনি।

ব্রাজিলের সিরি’আ লিগের শীর্ষ ক্লাব বোতাফোগো। চলতি মৌসুমে অবশ্য তারা তেমন স্বস্তিতে নেই। 

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 21:57:37