ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

ক্রিকেট

মুশফিকের ব্যর্থতার দিনে উজ্জ্বল মোস্তাফিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
মুশফিকের ব্যর্থতার দিনে উজ্জ্বল মোস্তাফিজ মোস্তাফিজুর রহমান/সংগৃহীত ছবি

ইনজুরি থেকে ফিরে ব্যাট হাতে বাজে দিল কাটলো মুশফিকুর রহিমের। উত্তরাঞ্চলের হয়ে ব্যাট হাতে মাত্র ২ রান করে আউট হয়েছেন তিনি। অন্যদিকে মধ্যাঞ্চলের হয়ে এদিন বল হাতে উজ্জ্বল ছিলেন অফ ফর্মের কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়া মোস্তাফিজুর রহমান। তার দারুণ বোলিংয়ে অল্প রানের পুঁজি নিয়েও প্রথম ইনিংসে লিড পায় মধ্যাঞ্চল। দলের হয়ে ৪ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে শনিবার (০৮ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬৬ রানে অল আউট হয় উত্তরাঞ্চল। দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৮৭ রান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৭০ রান সংগ্রহ করে মধ্যাঞ্চল। দিন শেষে মধ্যাঞ্চলের লিড ১৯১ রানের।

প্রথম ইনিংসে ৩ উইকেটে ৮৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে উত্তরাঞ্চল। ১ রানে অপরাজিত থাকা মুশফিক দ্বিতীয় রান তুলতেই প্যাভিলিয়নে ফেরত যান। এরপর আরিফুল হক ছাড়া আর কোনো ব্যাটসম্যানই রানের দেখা পাননি। আরিফুলের ফিফটির পরও প্রথম ইনিংসে উত্তরাঞ্চল অল আউট হয় ১৬৬ রানে।  

মধ্যাঞ্চলের মোস্তাফিজুর রহমান ৪টি, আরাফাত সানি ২টি এবং শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম ও শুভাগত হোম ১টি করে উইকেট নেন।

৪ রানের এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মোহাম্মদ নাঈমের উইকেট হারায় মধ্যাঞ্চল। এরপর মার্শাল আইয়্যুব (১১) ও রকিবুল হাসান (২৭) বিদায় নিলে ৫০ রানে ৩ উইকেট হারায় তারা। তৃতীয় উইকেট জুটিতে সেই চাপ সামাল দেন আব্দুল মজিদ ও তাইবুর রহমান।

৮৯ রানের জুটি গড়েন মজিদ ও তাইবুর। ৪৭ রান করে তাইবুর আউট হন আরিফুল হকের বলে। অন্যদিকে মজিদ ঠিকই অর্ধশতক তুলে নেন। অধিনায়ক শুভাগতকে সঙ্গে নিয়ে কোনো বিপদ ছাড়াই বাকিটা সময় পার করেন মজিদ।  

দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৮৭ রান। মজিদ ৫৯ ও শুভাগত ৭ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa