bangla news

ওপেনিংয়ে নেমে আশরাফুলের ফিফটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৬:৪৬:৩০ পিএম
মোহাম্মদ আশরাফুল/ছবি: সংগৃহীত

মোহাম্মদ আশরাফুল/ছবি: সংগৃহীত

দীর্ঘদিন পর রানের দেখা পেলেন মোহাম্মদ আশরাফুল। সেটাও তার স্বাভাবিক পজিশন ছেড়ে ওপেনিংয়ে নেমে। কিছুক্ষণ ধৈর্য ধরলে হয়তো সেঞ্চুরির দেখাও পেয়ে যেতেন। কিন্তু ৭১ রানেই থেমেছেন তিনি। আরেক ওপেনার পিনাক ঘোষের ব্যাট থেকে এসেছে ৮০ রান। দুজনের তৈরি ভিত্তির ওপর দাঁড়িয়ে লড়াই চালিয়ে যাচ্ছে পূর্বাঞ্চল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন শেষে দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংসে শনিবার (০৮ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ৪৮২ রানে নিয়ে প্রথম ইনিংস শেষ করে দক্ষিণাঞ্চল। 

জবাবে দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ২৭০ রান। লিডের দেখা পেতে পূর্বাঞ্চলকে এখনও ২১২ রান করতে হবে।

প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৩ রান নিয়ে দিনের খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। তবে এদিন ইনিংসটা আর বড় করতে পারেনি তারা। আগের দিনে ১৫৫ রানে অপরাজিত থাকা নুরুল হাসান সোহান আর কোনো রান যোগ না করেই দিনের শুরুতে বিদায় নেন। আরেক অপরাজিত ব্যাটসম্যান ফরহাদ রেজা ২৬ রান করে আউট হন।

পূর্বাঞ্চলের রেজাউর রহমান ও সাকলাইন সজিব ৩টি, হাসান মাহমুদ ২টি এবং মোহাম্মদ আশরাফুল ১টি উইকেট নেন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চলকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল ও পিনাক ঘোষ। উদ্বোধনী জুটিতে ১৪৬ রান আসে তাদের ব্যাট থেকে। দুজনেই তুলে নেন অর্ধশতক। আশরাফুল ৭১ রান করে আব্দুর রাজ্জাকের বলে আউট হন। ১২টি চারে সাজানো এই ইনিংস। আরেক ওপেনার পিনাক ৮০ রান করে সাজঘরে ফিরে যান।

অধিনায়ক ইমরুল কায়েস ২৮ রান করে দলীয় ১৯৫ রানের মাথায় বিদায় নেন। এরপর আফিফ হোসেন (১৫) ও ইয়াসির আলী (৪৪) বিদায় নিলে ২৪৫ রানে ৫ উইকেট হারায় পূর্বাঞ্চল।  দিনের বাকিটা সময় ভালোভাবেই পার করে দেন নাসির হোসেন ও জাকির হাসান।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-08 18:46:30