bangla news

শান-বাবরের সেঞ্চুরি, নির্বিষ বোলিং বাংলাদেশের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৬:৩০:৪৫ পিএম
আসাদ শফিকের ফিফটি উদযাপন: ছবি-সংগৃহীত

আসাদ শফিকের ফিফটি উদযাপন: ছবি-সংগৃহীত

দ্বিতীয় দিনে বাংলাদেশের প্রাপ্তি বলতে কেবল তিন উইকেট। অন্যদিকে দিনের পুরো সময় ধৈর্যশীল ব্যাটিংয়ে টাইগারদের চেয়ে ১০৯ রান এগিয়ে গেছে পাকিস্তান। শান মাসুদের পর বাবর আজমের সেঞ্চুরিতে ৮৭.৫ ওভারে প্রথম ইনিংসে ৩৪২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। 

১৬ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ। কিন্তু রাওয়ালপিন্ডি টেস্টে এখন পযর্ন্ত উল্লেখযোগ্য কিছুই করতে পারেনি টাইগাররা। প্রথমদিন ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় দিনে বোলিংয়েও নিজেদের সেরাটা দেখাতে পারেনি সফরকারী দল। ব্যাটসম্যানদের ভরাডুবিতে প্রথম ইনিংসে মাত্র ২৩৩ রানে অলআউট হয় মুমিনুল হকরা।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দ্বিতীয় দিন শুরু করে অবশ্য দুর্দান্ত কিছু করার আভাস দিয়েছিল বাংলাদেশ। পাকিস্তানের ইনিংসের শুরুতেই আবিদ আলীকে ডাক উপহার দেন আবু জায়েদ। দলীয় ২ রানের মাথায় লিটন দাসের গ্লাভসে বন্দী হয়ে সাজঘরে ফেরেন আবিদ। 

এরপর অবশ্য টাইগার বোলারদের হতাশই করেছেন ওপেনার শান মাসুদ ও অধিনায়ক আজহার আলী। দুজনে গড়েন ৯১ রানের জুটি। তবে দুঃসময়ে আরেকবার টাইগারদের মুখে হাসি ফোটান আবু জায়েদ। তার বলে ব্যক্তিগত ৩৪ রানে নাজমুল হাসান শান্ত’র হাতে ধরা পড়েন আজহার। 

কিন্তু সেই হাসি বেশিক্ষণ টিকেনি বাংলাদেশের। বাবর আজমকে নিয়ে বড় জুটি গড়েন শান। দলীয় ২০৫ রানে তাইজুল ইসলামের ঘূর্ণিতে বোল্ড হওয়ার আগে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ও টানা দ্বিতীয় সেঞ্চুরি উদযাপন করেন ৩০ বছর বয়সী ব্যাটসম্যান। তার ১৬০ বলে ১০০ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চারে। 

শানের বিদায়ের কিছুক্ষণ পর সেঞ্চুরি তুলে নেন বাবরও। ১৮৭ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন তিনি। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং এখন পযর্ন্ত সর্বোচ্চ ইনিংস। বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের সামনে দাঁড়িয়ে বাবরকে সঙ্গ দেওয়া আসাদ শফিকও তুলে নেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করবেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 18:30:45