bangla news

ওয়ানডেতে লজ্জার রেকর্ড ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৫:৫৭:১৮ পিএম
বিরাট কোহলি-ছবি: সংগৃহীত

বিরাট কোহলি-ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে ২২ রানে হেরেছে ভারত। অকল্যান্ডে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ২৫১ রানে অল আউট হয় কোহলিবাহিনী। আর তাতেই এক ম্যাচ হাতে রেখে তিন ম্যাচের সিরিজ হেরেছে ভারত।

ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ হারার রেকর্ড আগের ম্যাচেই করে ফেলেছে ভারত। দ্বিতীয় ম্যাচ হেরে সেটাই আরও একটু বাড়িয়ে নিল দলটি। ভারত এখন পর্যন্ত মোট ৪২৩টি ওয়ানডে ম্যাচ হেরেছে। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কা হেরেছে ৪২১টি ম্যাচ। ৪১৩ ম্যাচ হেরে তৃতীয় স্থানে আছে পাকিস্তান। এরপর আছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (৩৭৮ ম্যাচ) ও নিউজিল্যান্ড (৩৭৩)।

অন্যদিকে ২০১৪ সালের পর এই প্রথম ভারতের বিপক্ষে সিরিজ জিতল নিউজিল্যান্ড। এর আগে ২০১৬, ২০১৭ এবং ২০১৯ সালে সিরিজ জিতেছিল ভারত। 

এছাড়া এই ম্যাচে একটা রেকর্ড গড়েছেন নিউজিল্যান্ডের কাইল জেমিয়েসন। ওয়ানডে অভিষেকেই ম্যাচ সেরা হওয়া মাত্র দ্বিতীয় কিউই ক্রিকেটার এখন এই কিউই পেস অলরাউন্ডার। এর আগে ২০১১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হারারেতে ম্যাচ সেরা হয়েছিলেন রব নিকোল।

ভারতের হয়েও একটি কীর্তি গড়েছেন রবীন্দ্র জাদেজা। তার ব্যাটেই একসময় জয়ের স্বপ্ন দেখছিল ভারত। তবে ম্যাচ জেতানো সম্ভব না হলেও ভারতের হয়ে সাত নম্বরে ব্যাট করতে নেমে সবচেয়ে বেশি ফিফটির মালিক এখন জাদেজা। ওয়ানডেতে এই পজিশনে তার ফিফটি ৭টি। ৬টি করে ফিফটি আছে মহেন্দ্র সিং ধোনি ও কপিল দেবের দখলে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 17:57:18