ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তাইজুলের বলে বোল্ড সেঞ্চুরিয়ান শান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
তাইজুলের বলে বোল্ড সেঞ্চুরিয়ান শান  শট খেলার পথে শান

অবশেষে গলার কাঁটা হয়ে ওঠা শান মাসুদকে সাজঘরে ফিরিয়েছে বাংলাদেশ। টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ও টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পাওয়া ৩০ বছর বয়সী ব্যাটসম্যানকে দুর্দান্ত ঘূর্ণিতে বোল্ড করেন তাইজুল ইসলাম।

অবশ্য তার আগেই বাংলাদেশের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে সেঞ্চুরি উদযাপন করেন শান। তার ১৬০ বলে ১০০ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চারে।

 

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান করেছে পাকিস্তান। ব্যাটিংয়ে আছেন বাবর আজম (৬৯) ও আসাদ শফিক (০)।  স্বাগতিকরা এখন পযর্ন্ত টাইগারদের চেয়ে পিছিয়ে আছে ২৭ রানে। বাংলাদেশ সব উইকেট হারিয়ে প্রথম ইনিংসে করে ২৩৩ রান।  

এর আগে শনিবার (০৮ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনে পাকিস্তানের ইনিংসের শুরুতেই আঘাত হানেন টাইগার পেসার আবু জায়েদ রাহি। ফেরান স্বাগতিক ওপেনার আবিদ আলীকে। ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের দ্বিতীয় বলেই সফল হন জায়েদ। উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে বন্দী হয়ে শূন্য রানে ফেরেন আবিদ।  

শুরুতে উইকেট হারানো পাকিস্তান দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলে। এবারও শান ও আজহার আলীর ৯১ রানের জুটি ভাঙেন জায়েদ। পাকিস্তান অধিনায়ক আজহারকে (৩৪) দলীয় ২৩তম ওভারের দ্বিতীয় বলে স্লিপে থাকা নামজুল হোসেন শান্তর ক্যাচে মাঠ ছাড়া করান তিনি।

পাকিস্তান সফরে আলোচিত সিরিজের প্রথম টেস্টে প্রথম দিনে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম দিন ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করতে পারে টাইগাররা। দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন মোহাম্মদ মিঠুন। একমাত্র ব্যাটসম্যান হিসেবে পেয়েছেন ফিফটির দেখা। এরপরই প্রথম দিনের সমাপ্তি ঘটে। মিঠুন ১৪০ বলে সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৪৪ রান।

পাকিস্তানি বোলারদের মধ্যে ৪ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। দুটি করে উইকেট ভাগ করেন নেন মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল। এক উইকেট পান নাসিম শাহ।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।