bangla news

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নাসির জামশেদের ১৭ মাসের জেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ১১:৪৬:৫২ এএম
বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নাসির জামশেদের ১৭ মাসের জেল

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নাসির জামশেদের ১৭ মাসের জেল

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে পাকিস্তানি ব্যাটসম্যান নাসির জামশেদকে ১৭ মাসের জেল দেয়া হয়েছে। তার সঙ্গে আরও দুই ব্রিটিশ নাগরিক ইউসুফ আনোয়ার ও মোহাম্মদ ইজাজও শাস্তি পেয়েছেন। ন্যাশনাল ক্রাইম এজেন্সির তদন্তের পর জামশেদকে ১৭ মাসের জেলের নির্দেশ দিয়েছে ইংল্যান্ডের একটি আদালত, পাশাপাশি আনোয়ার ও ইজাজকে যথাক্রমে ৪০ ও ৩০ মাসে জেল দেয়া হয়েছে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঘুষ কেলেঙ্কারির অভিযোগে অবশ্য জামশেদ ও অন্য দু’জন আগেই দোষী সাব্যস্ত হয়েছিলেন।

বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, ছদ্মবেশ জুয়াড়ি চক্রের সদস্য হিসেবে এক পুলিশ কর্মকর্তা তাদের গ্রেপ্তার করেন। এর আগে ফিক্সিংয়ের অভিযোগে ইংল্যান্ডে আটক হওয়ার পর বিচার শুরু হয় জামশেদের। আর একই অভিযোগে ২০১৯ সালে নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে ১০ বছরের নিষেধাজ্ঞা পান জামশেদ।

পাকিস্তানের হয়ে ৬৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা জামশেদ ২০১৬ বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন। এ জন্য জুয়াড়িদের কাছ থেকে তিনি ঘুষও নিয়েছিলেন। আর ২০১৮ সালে পিএসএলে দুবাইতে খেলোয়াড়দের ৩০ হাজার পাউন্ডের বিনিময়ে ফিক্সিং করতে উৎসাহিত করেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 11:46:52