bangla news

এনামুল-সোহান-মেহেদির সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চলের রানের পাহাড়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৭ ৮:১৬:১৫ পিএম
এনামুল-সোহান-মেহেদি

এনামুল-সোহান-মেহেদি

৬১ রানেই ৪ উইকেট হারিয়ে শুরুতে বিপাকে পড়ে গিয়েছিল দক্ষিণাঞ্চল। কিন্তু এরপর এনামুল হক, নুরুল হাসান সোহান ও মেহেদি হাসানের দুর্দান্ত তিন সেঞ্চুরিতে ভর করে দিনশেষে সেই দক্ষিণাঞ্চলই রানের পাহাড় গড়েছে।

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) কক্সবাজারে রানের উৎসব করেছেন দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানরা। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রথম দিনের খেলা শেষে দলটির সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪৪৩ রান।

অথচ দিনের শুরুটা ছিল পূর্বাঞ্চলের দখলে। টসে জিতে ফিল্ডিং বেছে নেওয়ার দলটির রেজাউর রহমানের বোলিং তোপে ১৬ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণাঞ্চল। এরপর দলীয় ৬১ রানে সাকলাইন সজীবের বলে বিদায় নেন আল-আমিন (১৮)।

দলের বিপর্যয়ে শুরুতে হাল ধরেন এনামুল ও সোহান। দুজনে মিলে জুটি গড়েন ১৯০ রানের। এর মাঝে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন এনামুল। রান আউটের শিকার হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১৫৫ বলে ১২৯ রানের ইনিংস। দুর্দান্ত ইনিংসটি ১৪টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

এদিকে সোহান বিদায় নিলেও দক্ষিণাঞ্চলের রানের গতি কমেনি। কারণ সোহানের সঙ্গে যোগ দেওয়া মেহেদি তখন প্রতিপক্ষ বোলারদের ছন্নছাড়া করে দেওয়া সব শট খেলছেন। এই দুজনের জুটিতে আসে ১৭৫ রান। এর মাঝে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন সোহান। 

সোহানের পথ ধরে সেঞ্চুরির দেখা পান মেহেদিও। তবে মেহেদি ছিলেন তুলনামূলক বেশি আক্রমণাত্মক। হাসান মাহমুদের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ৮৫ বলে ১১২ রানের ইনিংস, স্ট্রাইক রেট ১৩১.৭৬! 

ওদিকে সেঞ্চুরির পর ডাবলের পথে ছুটতে থাকা সোহান দিনশেষে ২২০ বলে ১৫৫ রান নিয়ে অপরাজিত থাকেন। তার ইনিংসে চারের মার ১৯টি আর ছক্কা ৩টি। তার সঙ্গে অপরাজিত থাকা আরেক ব্যাটসম্যান ফরহাদ রেজার ব্যাট থেকে এসেছে ৯ রান।

বল হাতে পূর্বাঞ্চলের রেজাউর নিয়েছেন ৩ উইকেট। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন নোমান চৌধুরী ও সাকলাইন সজীব।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-07 20:16:15