ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিদেশের মাটিতে ‘ভালো’র শুরু করতে চান মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
বিদেশের মাটিতে ‘ভালো’র শুরু করতে চান মুমিনুল অনুশীলনে মুমিনুল

বিদেশের মাটিতে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই মলিন। বিশেষ করে টেস্টের অবস্থা তো একেবারেই ভালো নয়। এবার পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতে দীর্ঘ ১৭ বছর পর টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে সফরকারীরা। টাইগারদের অধিনায়ক মুমিনুল হক চান, বিদেশের মাটিতে ভালো করার শুরুটা রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে করতে। 
 

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) ম্যাচের আগে এমনটাই জানিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তিনি বলেন, ‘আপনিও জানেন, বিদেশে আমাদের ভালো পারফর্ম হয়নি।

চেষ্টা করছি এই জিনিসটা এখান থেকে শুরু করার জন্য। সব মিলিয়ে আমরা ভালো ফোকাসে আছি। আশা করছি আমরা ভালো ক্রিকেট খেলতে পারবো। ’

সম্প্রতি টেস্টে বাংলাদেশের পারফরম্যান্স হতাশাজনক। তার ওপর পাকিস্তানের বিপক্ষে কঠিন এক চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে মুমিনুল হকের দল। কিন্তু তিনি মনে করেন, সবকিছুরই একটা শেষ আছে। তাই পাকিস্তানের বিপক্ষে ভালো করে দুঃসময়টা শেষ করতে চান মুমিনুল।  

টাইগারদের টেস্ট অধিনায়ক বলেন, ‘দেখুন এক সময় না এক সময় তো ব্রেকটা ভাঙতেই হবে। ইনশাল্লাহ এই ব্রেকটা ভাঙতে সবাই প্রস্তুত। খুব ভালো প্রিপারেশন নিয়েছে। ওই হিসেবে চিন্তা করলে আমরা আশাবাদী ম্যাচটি নিয়ে। ’ 

ম্যাচের আগে কন্ডিশন নিয়ে অনেক প্রশ্ন তৈরি হয়েছে। কারণ বাংলাদেশ আগে কখনো রাওয়ালপিন্ডিতে খেলেনি। ম্যাচের আগে অনুশীলনের সময় পেয়েছে কম। তবে অধিনায়ক মনে করেন কন্ডিশন ইতিবাচক হবে তাদের জন্য।

কন্ডিশন নিয়ে মুমিনুল বলেন, ‘যে দেশেই যাবেন আপনাকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। আমরা যত তাড়াতাড়ি সম্ভব কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমার মনে হয় কন্ডিশনটা অনেক ভালো আছে। একটু ঠান্ডা আছে। ওই হিসেবে চিন্তা করলে আমরা ভালো এভজর্ভ করে নিতে পারবো। ’

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।