ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসি ইতিহাসের সেরা, এমবাপ্পে ‘ফেনোমেনন’: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৬ ০৭:০৮:১৩ পিএম
মেসি ইতিহাসের সেরা, এমবাপ্পে ‘ফেনোমেনন’: নেইমার মেসি ও এমবাপ্পের সঙ্গে নেইমার/ছবি: সংগৃহীত

লিওনেল মেসির প্রতি নেইমারের মুগ্ধতার কথা কারো অজানা নয়। বার্সেলোনায় দুজনের বন্ধুত্ব আর মাঠে তাদের জুটি প্রায় কিংবদন্তির পর্যায়ে পৌঁছে গিয়েছিল। সুযোগ পেলেই তাই সাবেক ক্লাব সতীর্থের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় পিএসজি ফরোয়ার্ডকে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

সম্প্রতি ফিফা’কে দেওয়া সাক্ষাৎকারে মেসিকে ‘ইতিহাসের সেরা’ উপাধি দিয়েছেন নেইমার। সেই সঙ্গে পিএসজিতে তার আক্রমণভাগের সঙ্গী কিলিয়ান এমবাপ্পেকেও প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

তার মতে, ফরাসি ফরোয়ার্ড হচ্ছেন ‘ফেনোমেনন’।

নেইমার বলেন, ‘মেসির সঙ্গে খেলা ভিন্ন এক অভিজ্ঞতা এবং সেই থেকে আমরা বন্ধুও হয়ে গেলাম। আমি যাদের খেলতে দেখেছি, তাদের মধ্যে মেসিই ইতিহাসের সেরা। ’

মেসির সঙ্গে বার্সায় ৪ বছর খেলেছেন নেইমার। এই সময়ে দুজনে মিলে জিতেছেন ৮টি শিরোপা, যার মধ্যে আছে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা এবং ক্লাব বিশ্বকাপের শিরোপাও।  

তবে বর্তমানে ফরাসি জায়ান্ট পিএসজিতে নতুন সতীর্থদের সঙ্গে খেলছেন নেইমার। তার মতে, নতুন সতীর্থদের মধ্যে ২ও বছর বয়সী কিলিয়ান এমবাপ্পের মধ্যে ‘ফেনোমেনন’ হওয়ার সব যোগ্যতাই আছে।

এমবাপ্পেকে নিয়ে নেইমার বলেন, ‘এমবাপ্পে হলো ফেনোমেনন। ইতিহাসের সেরা খেলোয়াড় হওয়ার সব যোগ্যতাই আছে তার। তাকে সতীর্থ হিসেবে পাওয়া আমার জন্য অনেক সম্মানের ব্যাপার। মাঠে এবং মাঠের বাইরে আমাদের বোঝাপড়া দারুণ এবং আমি তাকে ভালোবাসি। ’

এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ৯ জনের দল হয়ে পড়া মঁপেলিয়রের বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয়ের রাতে ইনজুরিতে পড়েন নেইমার। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বাজেভাবে ট্যাকল করেন মঁপেলিয়রের খেলোয়াড়। আপাতত আগামী ২-১ ম্যাচে বাইরে থাকতে হবে তাকে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa