ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির ভুলে জরিমানা গুনছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
কোহলির ভুলে জরিমানা গুনছে ভারত বিরাট কোহলি-ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারের পর এবার বড় অঙ্কের জরিমানা গুনছে ভারত। সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে টানা তিন ম্যাচে স্লো ওভার রেটের কারণে কোহলিদের জরিমানা দিতে হচ্ছে ম্যাচ ফি’র ৮০ শতাংশ। অধিনায়ক হিসেবে এই অপরাধের দায় কোহলির ওপরই বর্তায়।

বুধবার (৫ জানুয়ারি) হ্যামিল্টনে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৪ উইকেটের ব্যবধানে হেরে গেছে ভারত। সফরকারীদের ছুড়ে দেওয়া ৩৪৭ রানের বিশাল লক্ষ্য ১১ বলে হাতে রেখেই পেরিয়ে যায় নিউজিল্যান্ড।

এরপরই আসে ওই জরিমানার সিদ্ধান্ত।

এর আগে ৫ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে ভারত। কিন্তু শেষ দুই ম্যাচে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৪০ ও ২০ শতাংশ জরিমানা করা হয় কোহলিবাহিনীকে। এরপর প্রথম ওয়ানডেতে নির্দিষ্ট সময়ের মধ্যে ৪ ওভার কম বল করেন ভারতীয় বোলাররা।  

ভারতীয় বোলারদের এই স্লো ওভার রেটের বিষয়ে প্রথমে মাঠের দুই আম্পায়ার, থার্ড আম্পায়ার এবং চতুর্থ আম্পায়ের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর ম্যাচ রেফারি ক্রিস ব্রড ওই শাস্তির সিদ্ধান্ত জানান। অভিযুক্ত হন বিরাট কোহলি। পরে শাস্তি মাথা পেতে নেন ভারতীয় অধিনায়ক। ফলে আনুষ্ঠানিক কোনো শুনানি হয়নি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।