ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালদ্বীপের মাজিয়ার সঙ্গে আবাহনীর ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
মালদ্বীপের মাজিয়ার সঙ্গে আবাহনীর ড্র ছবি: বাংলানিউজ

মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের সঙ্গে ২-২ গোলে  ড্র করেছে আবাহনী লিমিটেড। স্বাগতিকদের হয়ে গোল করেছেন মেলসন ও সানডে। এই ড্রয়ে এএফসি কাপে নিজেদের অজেয় যাত্রা ধরে রেখেছে দলটি। 

এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে বুধবার (০৫ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলার শুরু থেকেই সমানতালে খেলতে থাকে দুই দলই। অবশ্য দুই দলই শুরুর দিকে সুযোগ পেয়েও গোলের সুযোগ নষ্ট করে।

 

খেলার ৪২তম মিনিটে ঠিকই এগিয়ে যায় মাজিয়া। মালদ্বীপের ক্লাবটির এগিয়ে যাওয়ার গোলটিতে ছিল ভাগ্যের ছোঁয়া। ইব্রাহীমের ক্রসে মাজিয়ার কর্নেলিয়াস এজেকিয়েল হেড করার ঠিক আগে বাঁক খেয়ে গোললাইন পেরিয়ে যায়।

বিরতির  ঠিক আগে মেলসন আলভেসের গোলে সমতায় ফেরে আকাশী-নীল শিবির। রায়হানের ক্রস বুক দিয়ে নামিয়ে দারুণ ভলিতে বল জালে জড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।
 
বিরতির পর একাধিক গোলের সুযোগ পায় আবাহনী। কিন্তু দূর্বল আক্রমণে গোল পায়নি। এরই মাঝে ৬৫তম মিনিটে আবার লিড নেয় মাজিয়া।  এবার গোলরক্ষক শহীদুলের ফিস্ট করার পর ফিরতি শটে গোল করেন কর্নেলিয়াস।
 
৭৯ মিনিটে বেলফোর্টের পাস থেকে বল পেয়ে প্লেসিং শটে আবাহনীকে সমতায় ফেরান সানডে চিজোবা। এরপর আর কোনো গোলের দেখা পায়নি  দুই দলই।

এই ড্রয়ে এএফসির মূল পর্বে খেলা কঠিন হয়ে গেল আবাহনীর। আগামী ১২ ফেব্রুয়ারি মাজিয়ার মাঠে ফিরতি লেগে জয় কিংবা ৩-৩ ড্র না করতে পারলে মূল পর্বে যাওয়া হবে না মারিও লোমেসের দল।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।