ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘বসুন্ধরা কিংসে খেলা আমার জন্য বড় এক অভিজ্ঞতা’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
‘বসুন্ধরা কিংসে খেলা আমার জন্য বড় এক অভিজ্ঞতা’ হার্নান বার্কোস

বসুন্ধরা কিংসের হয়ে ভালো খেলার আশা নিয়ে বাংলাদেশে এসেছেন হার্নান বার্কোস। আর এই দলের হয়ে খেলা তার কাছে নতুন এক অভিজ্ঞতা বলে জানান তিনি। বুধবার (০৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানী ঢাকায় আর্জেন্টাইন এই স্ট্রাইকার পৌঁছে এসব বলেন।

লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোস এসময় বাংলাদেশের ফুটবল সম্পর্কে কথা বলেন। তবে নিজ দল বসুন্ধরা কিংসের হয়ে মাঠে সেরাটা দিতেই মুখিয়ে আছেন তিনি।

গণমাধ্যমে বার্কোস বলেন, ‘আমি ইন্টারনেটে খেলা দেখেছি। পরে আমার কোচকে বলছি, তিনি আমাকে বলেছেন এটা এখানকার বড় লিগ। তবে এর বেশি ধারণা আমি এখন পর্যন্ত পাইনি। ’

বাংলাদেশের ফুটবল সম্পর্কে ধারাণা না থাকলেও নিজ ক্লাব বসুন্ধরা কিংস সম্পর্কে ঠিকই ভালোই খোঁজ-খবর নিয়ে এসেছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। তিনি মনে করেন এটা তার ফুটবল ক্যারিয়ারের বড় একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে। নিজের সেরাটা দিয়ে ক্নাবকে সাফল্য এনে দিতে প্রস্তুত তিনি।

তিনি আরও বলেন, ‘আমার কোচ আমাকে বসুন্ধরা কিংস সম্পর্কে ধারণা দিয়েছেন। এই দলটা নতুন দল কিন্তু ভালো দল, চ্যাম্পিয়ন দল। অনেক ভালো ভালো খেলোয়াড় এই ক্লাবে খেলে। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ যে আমি বড় একটি ক্লাবে খেলবো। অামি যে ক্লাবগুলোতে খেলেছি সবগুলোই ভালো ক্লাব ছিল। এটা আমার জন্য নতুন এক অভিজ্ঞতা, আমি আশা করি যে বসুন্ধরা কিংসকে ভালো কিছু দিতে পারবো। ’

এসময় বার্কোস কথা বলেন লিওনেল মেসি সঙ্গে তার খেলার অভিজ্ঞতা সম্পর্কে। তিনি বলেন, ‘মেসির সঙ্গে আমি ২০১২-১৩তে খেলেছি। সে খুবই ভালো একজন ফুটবলার এটাতো এখন নতুন করে বলার কিছু নেই, সারা বিশ্ব এটা জানে। তার সঙ্গে অামার খেলার অভিজ্ঞতাটা ভালো ছিল। ’

বার্কোস ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। যদিওও জাতীয় দলের হয়ে কোনো গোল করতে পারেননি তিনি।

এএফসি কাপের জন্যই মূলত বার্কোসকে দলে টেনেছে বলে জানায় বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। এছাড়া লিগের দ্বিতীয় পর্বের জন্যও তার সঙ্গে চুক্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad