bangla news

রোনালদোর ৩৫তম, ২৮-এ নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৫ ১২:০২:২৯ পিএম
রোনালদোর ৩৫তম, ২৮-এ নেইমার

রোনালদোর ৩৫তম, ২৮-এ নেইমার

গ্রহের অন্যতম সেরা ফুটবলার দু’জন। পৃথিবীর আলো দেখেছেন একই দিনে! তাদের বয়সের ব্যবধান সাত বছরের। একজন ক্যারিয়ারের সোনালী সময়টা পার করে এখনও দাপট দেখাচ্ছেন। আরেকজনও নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। তারা আর কেউ নন একই দিনে জন্মদিনের উপলক্ষ পাওয়া ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার।

বুধবার (৫ ফেব্রুয়ারি) রোনালদো ও নেইমারের জন্মদিন। ৩৫-এ পা রেখেছেন জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার। আর ২৬তম জন্মদিন উদযাপন করছেন পিএসজির তথা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ও ব্রাজিলিয়ান আইকন নেইমার।

১৯৮৫ সালের ৫ ফেব্রুয়ারি পর্তুগালের মাদেইরাতে জন্মগ্রহণ করেছিলেন রোনালদো। তার ঠিক সাত বছর পর ব্রাজিলের সাও পাওলোতে জন্মগ্রহণ করেন নেইমার।

বরাবরই জন্মদিন উদযাপনে ব্যস্ত থাকেন নেইমার। এবারও তিনি প্যারিসের কেন্দ্রে জন্মদিনের গ্র্যান্ড পার্টিতে পরিবার, বন্ধুবান্ধব ও কাছের মানুষদের সঙ্গে সময় অতিবাহিত করবেন।

পেশাদার ক্যারিয়ারে স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ঘুরে বর্তমানে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের হয়ে খেলা রোনালদো সব মিলিয়ে ৮৩৩ ম্যাচে ৬৩৩ টি গোল করেছেন। আর জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১৩৪ ম্যাচে ৯৯টি গোল করেছেন।

এদিকে ২০০৯ সালে নিজ দেশ ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ক্যারিয়ার শুরু করেন নেইমার। পরবর্তীতে বার্সেলোনা ঘুরে বর্তমানে পিএসজিতে তিনি। যেখানে সব ক্লাব রেকর্ড মিলিয়ে ৪৮৬ ম্যাচে ৩০৭ গোল রয়েছে তার। আর সেলেকাওদের জার্সিতে ১০১ ম্যাচে ৬১টি গোল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-05 12:02:29