ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জার্মান ফুটবলে নতুন ইতিহাস লেখালেন সাঞ্চো-অর্লান্দ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
জার্মান ফুটবলে নতুন ইতিহাস লেখালেন সাঞ্চো-অর্লান্দ সাঞ্চো-অর্লান্দ

জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে ইউনিয়ন বার্লিনকে আতিথেয়তা দিয়েছিল বরুসিয়া ডর্টমুন্ড। সে ম্যাচে রীতিমত গোল উৎসব করেছে লুসিয়ান ফাভরের শিষ্যরা। ডর্টমুন্ড জয় পেয়েছে ৫-০ গোলের ব্যবধানে। 

এই এক ম্যাচ দিয়েই বুন্দেসলিগায় নতুন ইতিহাস লেখালেন দুই টিনেজ তারকা জাডোন সাঞ্চো ও আর্লিং ব্রুট অর্লান্দ।  

ম্যাচের ১৩ মিনিটেই সাঞ্চোর গোলে এগিয়ে যায় ডর্টমুন্ড।

এই গোলটি করেই রেকর্ড গড়েন ১৯ বছর বয়সী ইংলিশ উইঙ্গার। প্র্রথম কোনো টিনেজ তারকা হিসেবে বুন্দেসলিগায় ম্যাচের ২৫তম ওপেনিং গোল করলেন সাঞ্চো।

১৮ ও ৭৬ মিনিটে ডর্টমুন্ডের হয়ে ম্যাচের দ্বিতীয় ও চতুর্গোথ গোল করেন অর্লান্দ। ১৯ বছর বয়সী নরওয়েজিয়ান স্ট্রাইকার এ নিয়ে বুন্দেসলিগায় তৃতীয় ম্যাচ খেলতে নেমে সপ্তম গোলের দেখা পেলেন।  

এর আগে অভিষেক ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেই মাত্র ২৩ মিনিটের সময় নিয়ে হ্যাটট্রিক করেছিলেন জানুয়ারিতে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবার্গ থেকে ডর্টমুন্ডে যোগ দেওয়া অর্লান্দ। দ্বিতীয় ম্যাচেও বদলি হিসেবে নেমে জোড়া গোল করেন তিনি। এবার অবশ্য মূল একাদশে ছিলেন অর্লান্দ।  

তিন ম্যাচে সাত গোল করতে অর্লান্দ সময় নিয়েছেন মাত্র ১৩৬ মিনিট। সেই সঙ্গে তিনি ঢুকে পড়েছেন বুন্দেসলিগার চলতি মৌসুমের শীর্ষ দশ গোলদাতাদের তালিকায়।  

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।