ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজির গোল উৎসব, ফের চোটে পড়েছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
পিএসজির গোল উৎসব, ফের চোটে পড়েছেন নেইমার চোটে পড়ে কাঁতরাচ্ছেন নেইমার: ছবি-সংগৃহীত

ফ্রেঞ্চ লিগ ওয়ানে ৯ জনের দল হয়ে পড়া মঁপেলিয়রের বিপক্ষে ৫-০ গোলের বড় জয়েও স্বস্তিতে নেই পিএসজি। এক ম্যাচেই দুই ধরণের অভিজ্ঞতার সম্মুখিন হতে হয়েছে ফরাসি জায়ান্টদের কোচ টমাস টুখেলকে। 

পিএসজির বড় জয়ের অন্যতম নায়ক কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মনোমালিন্য হয়েছে তার। ৫৭ মিনিটে নেইমারের পাস থেকে দলের হয়ে চতুর্থ গোল করেন ফরাসি ফরোয়ার্ড।

কিন্তু তা সত্ত্বেও ৬৮ মিনিটে এমবাপ্পের পরিবর্তে মাউরো ইকার্দিকে মাঠে নামান কোচ টুখেল। ব্যাপারটি মেনে নিতে পারেননি ২১ বছর বয়সী তারকা। মাঠ থেকে ওঠার পর টুখেলকে এড়িয়ে কোনো কথা না বলেই বেঞ্চে বসে পড়েন এমবাপ্পে।  

ম্যাচ শেষে আরেকটি দুঃসংবাদ শুনেন টুখেল। জানতে পারেন ফের দীর্ঘদিনের চিকিৎসা নিতে হবে পিএসজির প্রাণভোমরা নেইমারকে। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বাজেভাবে ট্যাকল করেন মঁপেলিয়রের খেলোয়াড়। অবশ্য এরপরও ম্যাচের পুরো সময় মাঠে ছিলেন তিনি।  

এর আগে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে ম্যাচের অষ্টম মিনিটে পিএসজির গোল উৎসব শুরু পাবলো সারাবিয়ার হাত ধরে। বিরতিতে যাওয়ার আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। ৪১ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এর তিন মিনিট পরেই আত্মঘাতি গোল খেয়ে বসে মঁপেলিয়ার। অবশ্য তারা ১৭ মিনিটেই দশ জনের দল হয়ে পড়ে গোলরক্ষক দিমিত্রি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে।  

পিএসজির হয়ে পঞ্চম গোলটি করেন কুরজাওয়া। কোনঠাঁসা হয়ে পড়া মঁপেলিয়র ৮৮ মিনিটে তাদের আরেক খেলোয়াড়কে হারায়। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার জরিস।  

এই জয়ে ফ্রেঞ্চ লিগে সিংহাসনটা সুসংহত করে নিয়েছে পিএসজি। দুইয়ে থাকা মার্শেইয়ের চেয়ে তারা এগিয়ে গেছে ১৩ পয়েন্ট। ২২ ম্যাচে পিএসজির পয়েন্ট ৫৫।  

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।