ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

যথাসময়ে কমনওয়েলথ গেমস নিয়ে সংশয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

অ্যাথলেটদের ভিলেজ ও ভেন্যুর নিরাপত্তা সংক্রান্ত প্রয়োজনীয় প্রমাণপত্র (সার্টিফিকেট) এখনো হাতে না পাওয়ায় যথাসময়ে গেমস আয়োজন নিয়ে সংশয় প্রকাশ করেছেন নয়াদিল্লির কমনওয়েল্থ গেমস ফেডারেশনের এক সিনিয়র কর্মকর্তা।

নয়াদিল্লি: অ্যাথলেটদের ভিলেজ ও ভেন্যুর নিরাপত্তা সংক্রান্ত প্রয়োজনীয় প্রমাণপত্র (সার্টিফিকেট) এখনো হাতে না পাওয়ায় যথাসময়ে গেমস আয়োজন নিয়ে সংশয় প্রকাশ করেছেন নয়াদিল্লির কমনওয়েল্থ গেমস ফেডারেশনের এক সিনিয়র কর্মকর্তা।

৩ অক্টোবর থেকে ভারতের রাজধানীতে শুরু হবে কমনওয়েলথ গেমস।

সিজিএফ এর প্রধান নির্বাহী মাইক হোপার সিএনএন-আইবিএন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে রোববার বলেন,“যা হচ্ছে তা নিশ্চিত ভাবেই খারাপের দিকে যাচ্ছে।”

বর্তমান অবস্থাকে“খুবই সংকটময়”আখ্যায়িত করে হোপার আলাদা আলাদা ইভেন্টকে সতর্ক করে বলেছেন, নিরাপত্তা প্রমানপত্র জমা দেয়া না হলে ইভেন্টগুলো হুমকির মুখে পড়তে পারে।”

তিনি আরো বলেন,“ সরকারি এজেন্সিগুলো বার বার কাগজ পত্র জমা দেয়ার প্রতিশ্রুতি দিলেও আমরা এখনো তা পাইনি। যা আমাদের উদ্বেগের কারন হয়ে দাঁড়িয়েছে।”

হোপার জানান,“সেপ্টেম্বরের ১৬ থেকেই লোকজন গেমস ভিলেজে যেতে শুরু করবে। যতক্ষন না বিল্ডিং এর কাগজ পত্র হাতে না আসে ততক্ষন তারা ভেন্যু আর ভিলেজের দখল নিতে পারছে না।”

ভারতের জুনিয়ার স্বরাষ্ট্র মন্ত্রী অজয় মাকেনও সোমবার এক বক্তব্যে উদ্বেগ প্রকাশ করে বলেছেন যে ধীর গতি নিরাপত্তার বিষয়টিকে প্রশ্ন বিদ্ধ করতে পারে।

ভারতের দুর্নীতি দমন বিভাগ আগস্টে জানায় নিম্ন মানের নির্মান সামগ্রী আর অনিশ্চিত চুক্তিসহ নির্মান কাজে বহুবিধ সমস্যা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘন্টা, সেপ্টেম্বর ৬, ২০১০




        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 -0001-11-30 00:00:00