ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের ডাকে চাকরি ছাড়লেন টাইগারদের ট্রেনার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আইপিএলের ডাকে চাকরি ছাড়লেন টাইগারদের ট্রেনার মারিও সুরেশ ভিল্লাভারায়ন/ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদের ট্রেনার হিসেবে নিয়োগ পেয়েছেন মারিও সুরেশ ভিল্লাভারায়ন। এজন্য বাংলাদেশ ক্রিকেট দলের কন্ডিশনিং কোচের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

২০১৪ সালে ভিল্লাভারায়নকে স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই থেকে জাতীয় দলের ট্রেনার হিসেবে কাজ করেছেন এই সাবেক লঙ্কান ক্রিকেটার।

বুধবার (২৯ জানুয়ারি) নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন ভিল্লাভারায়ন। ফলে ঘরের মাঠে অনুষ্ঠেয় জিম্বাবুয়ে সিরিজ হতে যাচ্ছে বাংলাদেশ দলের সঙ্গে তার শেষ অ্যাসাইনমেন্ট।

আইপিএল দলের সঙ্গে কাজ করা যেকোনো বিচারেই ভালো সুযোগ। ফলে প্রস্তাব পাওয়ার পর ‘না’ করতে পারেননি ভিল্লাভারায়ন। তবে ছয় বছর কাজ করার পর বাংলাদেশ দলকে ছেড়ে যেতে তার কিছুটা খারাপই লাগছে বলেই জানালেন তিনি।

এদিকে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, শুরুতে বাংলাদেশ দলের সঙ্গেই থাকতে চেয়েছিলেন তিনি। শুধু আইপিএলের জন্য ছুটি চেয়েছিলেন। কিন্তু ওই সময় আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সিরিজ আছে, তাই এমন প্রস্তাবে রাজি হয়নি বিসিবি।

নিজামউদ্দিন বলেন, ‘মারিওর সঙ্গে আমাদের তিন বছরের চুক্তি ছিল এবং এই সময়ে তার জাতীয় ক্রিকেট দলের সঙ্গে পূর্ণ সময় কাজ করার কথা। তিনি আইপিএলে কাজ করতে চান, কিন্তু আমরা আমাদের পূর্ণ সময়ের জন্য নিয়োগপ্রাপ্ত কোনো কোচিং স্টাফকে আইপিএলে কাজ করতে দিতে পারি না। ’

‘একই সময়ে (আইপিএল চলার সময়) আমাদের কোনো সিরিজ কিংবা ক্যাম্প থাকতে পারে। তাই আমরা বোঝাপড়ার ভিত্তিতে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। উনি আমাদের বরাবর একটি চিঠি দিয়েছেন। অনতিবিলম্বেই তা কার্যকর হবে। ’-যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএইচএম/আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।