ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

পাকিস্তান ক্রিকেটারদের দুর্নীতি নতুন নয়: বয়কট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জিওফ বয়কট পাকিস্তানের ক্রিকেটারদের সমালোচনায় মুখোর হলেন। অভিযোগ করেছেন বরাবরই পাকিস্তানের ক্রিকেটাররা দুর্নীতির অভিযোগে প্রশ্নবৃদ্ধ। তিনি মনে করেন দেশটির ক্রিকেট প্রশাসনের গাফিলতির কারণেই ক্রিকেটাররা এ ধরনের কেলেঙ্কারিতে জড়ান।

লন্ডন: ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জিওফ বয়কট পাকিস্তানের ক্রিকেটারদের সমালোচনায় মুখোর হলেন। অভিযোগ করেছেন বরাবরই পাকিস্তানের ক্রিকেটাররা দুর্নীতির অভিযোগে প্রশ্নবৃদ্ধ। তিনি মনে করেন দেশটির ক্রিকেট প্রশাসনের গাফিলতির কারণেই ক্রিকেটাররা এ ধরনের কেলেঙ্কারিতে জড়ান। 

বৃটেনের দৈনিক টেলিগ্রাফে বয়কট লিখেছেন,“পাকিস্তানের খেলোয়াড়দের নামে দুর্নীতির অপবাদ কোন কাকতালীয় ঘটনা নয়। কারণ তারা (কর্তৃপক্ষ) কখনোই ভালো ভাবে ক্রিকেটারদের নিয়ন্ত্রণ করেনি। দোষীদের হয়তো দল থেকে বহিষ্কার করা হয়। কিন্তু ক্ষমতার পালাবদলে কয়েক মাসের মধ্যেই আবার তারা ফিরেও আসে। যেন কখনোই কিছু ঘটেনি। ”

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের ক্রিকেটারদের বিরুদ্ধে স্পট ফিক্সিং এর অভিযোগ নিয়ে চলমান বিতর্কের জন্য আইসিসিকেও দোষারোপ করলেন বয়কট। বলেছেন,“অতীতের সমস্যাগুলোর সমাধানেও আইসিসি পুরোপুরি সফল ছিল না। আর সে কারনেই বর্তমান অবস্থার সৃষ্টি হয়েছে।”

স্পট ফিক্সিংয়ের অভিযোগে জড়িয়ে পড়া ক্রিকেটারদের কঠোর শাস্তি চান বয়কট। তবে তিন ক্রিকেটারের মধ্যে ১৮ বছর বয়সী বোলার মোহাম্মদ আমিরের জন্য শাস্তি কিছুটা কম হতে পারে বলে মনে করেন।

তিনি বলেন,‘‘সম্ভবত দলের সিনিয়ররাই ১৮ বছর বয়সী আমেরকে ওপথে নিয়ে গেছে। তাকেও লম্বা সময়ের জন্য নিষিদ্ধ করা উচিত। হতে পারে অন্তত সাত বছরের জন্য নিষিদ্ধ করা। যদি সে অপরাধী হয়। অন্যদের ক্ষেত্রে সেটা আরো কঠিন কিছু হওয়া উচিত। কারণ তাদের কোনো অজুহাত নেই।”
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘন্টা, সেপ্টেম্বর ৬, ২০১০



        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db -0001-11-30 00:00:00