ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজার ক্যারিয়ার সেরা বোলিং, বিপদে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
রাজার ক্যারিয়ার সেরা বোলিং, বিপদে শ্রীলঙ্কা

আগের দিন ভালোভাবেই শেষ করেছিল শ্রীলঙ্কা। তবে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন দলটির ব্যাটসম্যানরা সিকান্দার রাজার ভয়ঙ্কর রূপ দেখল। নিজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে লঙ্কানদের ধসিয়ে দেন এই অফস্পিনার। ২৯৩ রানে শেষ হয় সফরকারীদের প্রথম ইনিংস। আর জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৬২ রানে দিন শেষ করে। ফলে ১৭৫ রানের বড় লিড পেয়ে স্বস্তিতে রয়েছে স্বাগতিকরা।

বুধবার (২৯ জানুয়ারি) হারারেতে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ক্রেইগ আরভিনের উইকেট হারায়। ব্যক্তিগত ১৩ রানে তিনি বিশ্ব ফার্নান্দোর বলে আউট হন।

তবে বাকিটা সময় দেখেশুনে পার করেন প্রিন্স মাসভাউরে (২৬) ও রেগিস চাকাভা (১৪)।

এর আগে ১২২ রানে দ্বিতীয় দিন শেষ করা শ্রীলঙ্কা এদিন রাজার ঘূর্ণির কাছে পরাজিত হয়। একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাফসেঞ্চুরির দেখা পান অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি ১৫৮ বলে ৬৪ রান করে কার্ল মামবার বলে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে ৪২ রান আসে।

ক্যারিয়ার সেরা ইনিংস বল করা ডানহাতি রাজা ৪৩ ওভারে ৮ মেডেন নিয়ে ১১৩ রানের বিনিময়ে ৭টি উইকেট তুলে নেন। তার আগের সেরা ইনিংস বোলিং ছিল ২০১৭ সালে বুলাওয়েতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৯ রানে ৫ উইকেট। দলের হয়ে এছাড়া মামবা, ডোনাল্ড ট্রিপানো ও ভিক্টর নাউচি একটি করে উইকেট পান।

দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।