ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদের নতুন করে দায়িত্ব শেখানোর প্রয়োজন নেই: পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ব্যাটসম্যানদের নতুন করে দায়িত্ব শেখানোর প্রয়োজন নেই: পাপন নাজমুল হাসান পাপন। ছবি: শোয়েব মিথুন

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত না হলে হয়তো হোয়াইটওয়াশের শঙ্কায় পড়তো মাহমুদউল্লাহ বাহিনী।

টি-টোয়েন্টি সিরিজে একই ভুল দুবার করেছে টাইগাররা। প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নেওয়ার পর স্কোর বোর্ডে রান তুলতে পারেনি ব্যাটসম্যানরা।

এরপর দ্বিতীয় ম্যাচেও একই ভুল করেছে বাংলাদেশ। টস জিতে আবারও আগে ব্যাটিং এবং যথারীতি ব্যাটসম্যানরা ব্যর্থ।

দলের এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবার (২৯ জানুয়ারি) সাংবাদিকদের জানান সিদ্ধান্ত গুলো কে নিচ্ছেন সে ব্যাপারেও তিনি পরিষ্কার নন।

পাপন বলেন, ‘প্রথম ম্যাচের পর তামিম ও রিয়াদকে জিজ্ঞেস করেছিলাম, ওরা বললো ব্যাটিং উইকেট। পরের ম্যাচেও তাই। অত্যন্ত রক্ষণাত্মক খেলা হয়েছে। ব্যাটিং অর্ডার নিয়ে অবাক হয়েছি। শেষ দুই তিন ওভারে সৌম্য-রিয়াদ করবে। যা বলার ওদেরকে বলেছি। রিয়াদ তো কথা একটু কম বলে। আমি এটাও বলেছি, তুমি ক্যাপ্টেন, কথা তো বলতে হবে। কোচের সাথে কথা বলতে হবে। প্লেয়াররা কোচের কথা কিছু বলেনি। কে ডিসিশনগুলো দিচ্ছে, তা জানতে হবে। কোচের সাথে কথা বলতে হবে। টার্গেটটা কম হয়েছিল। প্লেয়ারদের হয়তো অতিআত্মবিশ্বাস ছিল। এটা কখনোই উচিৎ না। ’

ব্যাটসম্যানদের নিজেদের দায়িত্বটাকে নতুন করে শেখানোর কিছু নেই বলে মনে করেন পাপন। তিনি বলেন, ‘যত দামি কোচই আনেন না কেনো, তামিম-সাকিব-মুশফিক-রিয়াদকে কিন্তু রুল শেখাতে হবে না। সৌম্য-লিটনকেও যদি রুল শেখাতে হয়, সেটাও দুঃখজনক। বেস্ট প্লেয়ারদের রুল শেখানোর কী আছে, মনে হয় না। কোচও নতুন। সে প্রথম তামিমের খেলা দেখল। এর আগে সে তামিমকে পায়নি। নতুন কোচের জন্যও সময় লাগবে। নতুন কোচ দীর্ঘ মেয়াদে চিন্তা করছে। তিনি নিরীক্ষাও বেশি করছেন হয়তো। ’

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।