ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন বিসিবি বস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন বিসিবি বস বাংলাদেশের ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন বিসিবি বস নাজমুল হাসান পাপন

দীর্ঘ এক যুগ পর পাকিস্তান সফর করেছে বাংলাদেশ। তবে এই সফর হচ্ছে তিন ভাগে। যার প্রথম ধাপে পাকিস্তানে গিয়েছিল বাংলাদেশ টি-টোয়েন্টি দল। তবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে টাইগাররা। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

কথা বলছেন পাপন।  ছবি: শোয়েব মিথুনতবে পাকিস্তানের বিপক্ষে পারাজয়ে বড় প্রশ্ন উঠেছে টাইগারাদের খেলার ধরণ নিয়ে।

বিশেষ করে ব্যাটিং অর্ডারে ব্যাপক পরিবর্তন নিয়ে। এই ব্যাটিং অর্ডারের পরিবর্তন নিয়ে প্রশ্ন তুলেছেন স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার (২৯ জানুয়ারি) সাংবাদিকদের একথা জানান বিসিবি প্রধান। পাপন বলেন, ‘দিবা-রাত্রির টেস্টেও (ভারতের বিপক্ষে) দেখেছি টস জিতে ব্যাটিং নিয়েছি অচেনা পরিস্থিতিতে। দিবা-রাত্রির টেস্টে আমরা আগে খেলেনি। পাকিস্তানে কি আমরা উইকেট বুঝতে পারিনি? ওরা কি উইকেট বোঝেনি? সেটা বললে তো আমরা সাহায্য করতে পারতাম। তামিম যখন ছিল না, গত দুটি সিরিজে, তখন লিটন দাস ও নাঈমকে ওপেন করিয়েছি। আবার সৌম্য আছে। যে ওপেন করে। দ্বিতীয় ম্যাচে নাঈম আউটের পর-লিটন বা সৌম্যকে না নামিয়ে হঠাৎ করে মেহেদিকে নামানো হয়েছে। আমার মনে হয় না এটা যুক্তিসঙ্গত। সেটা হলে তিনে লিটনের নামার কথা। চারে যেহেতু মুশফিক নাই, রিয়াদ আসতে পারে। তার অনেক ইচ্ছা উপরে খেলার। কিন্তু ওকে মনে হয়েছে পারলে সবার শেষে নামে। ’

তবে এখানেই থেমে থাকবেন না পাপন, সবার সঙ্গে কথা বলবেন তিনি। পাপন আরও বলেন, ‘খেলোয়াড়, কোচ এবং ম্যানেজমেন্টের সাথে বসতে হবে। কয়েকটা প্রশ্ন ছিল আমার। রিয়াদ, তামিমের সাথে বসেছিলাম। প্রশ্নটাই ছিল-ব্যাটিং এমন কেনো? এতো বছর পর পাকিস্তানে আসলাম। ব্যাটিং নিলাম কেনো টস জিতে। আমরা চেজ ভালোই করি। ওরা বলছিল-এটা ব্যাটিং পিচ, তাই নিয়েছে। খেলা দেখে তা মনে হয়নি। দ্বিতীয় ম্যাচে ওরা বলেছিল ১৫০-এর লক্ষ্য। এখন তো ১৮০ মিনিমাম ধরা হয়। কিন্তু ওরা হয়তো মনে করেছে ১৫০ যথেষ্ট। এটা কেনো-সেটা আর জিজ্ঞেস করা হয়নি। দ্বিতীয় ম্যাচের পর আবার বসেছিলাম। তখন অনেক কথা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।