ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

রদ্রিগোকে কিনতে না পারায় তাদিচে চোখ বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
রদ্রিগোকে কিনতে না পারায় তাদিচে চোখ বার্সার রদ্রিগো ও তাদিচ/ছবি: সংগৃহীত

বহুল প্রতিক্ষিত ‘রদ্রিগো ডিল’ ব্যর্থ হলো। অর্থাৎ, ভ্যালেন্সিয়ার রদ্রিগো মোরেনোকে কেনার ব্যাপারে হাল ছেড়ে দিল বার্সেলোনা। তবে নতুন আরেকজনের দিকে হাত বাড়িয়েছে কাতালান জায়ান্টরা। এবার তাদের লক্ষ্য আয়াক্স তারকা দুসান তাদিচ।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র রিপোর্ট অনুযায়ী, ভ্যালেন্সিয়ার সঙ্গে আর্থিক ব্যাপারে মতের অমিল হওয়ায় রদ্রিগোকে কেনার আশা ছেড়ে দিয়েছে বার্সেলোনা। দুই ক্লাব বেশ কয়েকবার আলোচনায় বসেও সমাধানে আসতে পারেনি।

সবাই ধরেই নিয়েছিল কিকে সেতিয়েনের নতুন অস্ত্র হতে যাচ্ছেন স্প্যানিশ তারকা। কিন্তু চলতি জানুয়ারির দলবদলে তাকে কেনা আর সম্ভব হচ্ছে না।  

এর আগে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপি থেকে ব্রুনো ফার্নান্দেজকে কিনে সঙ্গে সঙ্গে তাকে ধারে ভ্যালেন্সিয়ায় পাঠাতে চেয়েছিল বার্সা। অর্থাৎ আর্থিক চাপ থেকে মুক্তি পেতে খেলোয়াড় অদলবদল করার চেষ্টা যাকে বলে। কিন্তু ব্রুনোকে কেনার সব ব্যবস্থা নাকি পাকা করে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লুইস সুয়ারেস বাকি মৌসুম মাঠের বাইরের ছিটকে যাওয়ায় তার বিকল্প খুঁজতে মরিয়া বার্সা। এদিকে সময়ও গড়িয়ে যাচ্ছে। আগামী শুক্রবার শেষ হচ্ছে এবারের দলবদলের বাজার। ফলে হতাশ বার্সা এখন তাদিচের দিকে নজর দিয়েছে। গত মৌসুমে আয়াক্সের জার্সিতে ৩৮ গোল করা তাদিচ এই মৌসুমে এখন পর্যন্ত ১১ গোল করেছেন।

এই নিয়ে হোসে মারিয়া বার্তমেউ’র ব্যর্থতার পাল্লা আরও ভারী হলো সন্দেহ নেই। এর আগে আর্নেস্তো ভালভার্দেকে যখন কোচ পদ থেকে সরিয়ে দেওয়া হলো, সঙ্গে সঙ্গে সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে তার স্থলাভিষিক্ত করার কথা জানিয়েছিলেন বার্সা প্রেসিডেন্ট। কিন্তু শেষ পর্যন্ত সেতিয়েনেই সন্তুষ্ট থাকতে হয় তাকে। ঘটনা ঘটার আগেই ঘটা করে জানিয়ে দেওয়ার ফল ভালোই ভোগ করছেন ভদ্রলোক।

শুধু কোচ কেন, গত গ্রীষ্মে নেইমারকে ফেরানোর চেষ্টাও করেছিলেন বার্তমেউ। এমনকি প্যারিসে যতবার এই নিয়ে আলোচনা করেছে দুই ক্লাব, তা সবাইকে জানাতে দেরি করেননি তিনি। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এখনও পিএসজিতেই আছেন। এর আগে মার্কো ভেরাত্তির ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। শুধু কি তাই, অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আঁতোয়া গ্রিজম্যানকে আনতেও বেশ বেগ পেতে হয়েছে বার্সাকে।  

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।