ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

অসহায় শীতার্তদের পাশে জামাল ভূঁইয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
অসহায় শীতার্তদের পাশে জামাল ভূঁইয়া ছবিটি জামাল ভূঁইয়ার ফেসবুক পেইজ থেকে নেওয়া

বাংলাদেশের ফুটবলের ‘পোস্টার বয়’ জামাল ভূঁইয়া। জন্ম ও বেড়ে ওঠা ডেনমার্কে। কিন্তু নিজ পিতৃভূমি বাংলাদেশের প্রতি তার অগাধ ভালোবাসা। সেই ভালোবাসার টানে ইউরোপের উন্নত জীবন ছেড়ে চলে এসেছেন লাল-সবুজের জার্সিতে খেলবেন বলে। তিনি এসেছেন এবং নেতৃত্বের ভারও নিজের কাঁধে তুলে নিয়েছেন।

জামাল ভূঁইয়া মানেই অন্য এক আবেগের নাম। মাঠে খেলতে নেমে দর্শকদের সবচেয়ে বেশি উদ্বেলিত করে জামালের খেলা।

শুধু কি তাই, গ্যালারিতে দর্শকরা যার নামে সবচেয়ে বেশি উল্লাস প্রকাশ করে তিনিও এই জামাল ভূঁইয়া। ফুটবল নিয়ে দেশের মানুষের আগ্রহ বাড়ার পেছনে তার ভূমিকা স্বীকার করতেই হবে।  খেলার বাইরেও মানুষ হিসেবে অন্যদের চেয়ে অনেক আলাদা তিনি, যার নজির দেখা গেল রাতের আঁধারে তার কম্বল বিতরণের মাধ্যমে।

সোমবার দিবাগত রাতে ঢাকার রাজপথে ঘুরে ঘুরে ছিন্নমূল ও গৃহহীন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন জামাল। কম্বল বিতরণের সেই ছবি নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে আপলোড করেছেন অধিনায়ক। সেই সঙ্গে জানিয়েছেন, আরও আগেই কম্বল বিতরণ করতে চেয়েছিলেন।  কিন্তু বিদেশে অবস্থান করায় সম্ভব হয়নি। মাঝে আবার বঙ্গবন্ধু গোল্ডকাপের কারণে ব্যস্ত ছিলেন।

ছবিগুলো আপলোড করে জামাল ভূঁইয়া লিখেছেন, ‘আমাদের দেশে প্রতিদিন অসংখ্য লোক এমনকি অসংখ্য শিশু-কিশোর শহরের ফুটপাতে রাত্রি যাপন করে থাকে। এদিকে প্রতিবছর বিভিন্ন কারণে শীতের তীব্রতা বেড়েই চলেছে। দুঃখজনক হলেও আমি শুনেছি অনেকে এমন সময় অনেক কষ্টে অতিবাহিত করে থাকে, এমনকি নানা নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করতে বাধ্য হয়।

কিছুদিন ধরে এমন দৃশ্য দেখে আমি খুবই বিমর্ষ বোধ করি এবং প্রতিজ্ঞা করি কিছু করার। তাই গতরাত ২টার সময় আমি কিছু কম্বল নিয়ে ঢাকার বেশ কিছু স্থানে যাই তাদের পাশে দাঁড়াতে। আসলে, আরো আগেই এমন কিছু করতে চেয়েছিলাম তবে দেশের বাইরে থাকায় তা সম্ভব হয়নি। ’

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।