bangla news

বিসিএল হচ্ছে এটাই ভালো খবর: এনামুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৯:৩৯:০৩ পিএম
এনামুল হক জুনিয়র/ছবি: সংগৃহীত

এনামুল হক জুনিয়র/ছবি: সংগৃহীত

আগামী শুক্রবার (৩১ জানুয়ারি) থেকে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের মৌসুমের খেলা। এজন্য মঙ্গলবার (২৮ জানুয়ারি) থেকে মিরপুরে শুরু হয়েছে অনুশীলন।

প্রতিবারই বিসিএল ডাবল লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। তবে এবার বিসিএল অনুষ্ঠিত হবে সিঙ্গেল লিগ পদ্ধতিতে। অর্থাৎ প্রতিবার দলগুলো যেখানে ৬টি করে ম্যাচ খেলতো এবার সেখানে ৩টি করে ম্যাচ হবে। 

অন্যদিকে এবার হঠাৎ করেই বিসিএল শুরু হচ্ছে। প্রথম শ্রেণির ক্রিকেটে দীর্ঘ পরিসরের এই টুর্নামেন্ট আয়োজনে দলগুলো প্রস্তুতির কোনো সময় পায়নি। অর্থাৎ কোনো ধরনের প্রস্তুতি ছাড়াই শুরু হচ্ছে এবারের বিসিএল।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) মিরপুরে একাডেমি মাঠে অনুশীলন শেষে বিসিবি নর্থ জোনের স্পিনার এনামুল হক জুনিয়র সংবাদিকদের জানান ম্যাচ কম হলেও সবারই উচিত সুযোগগুলো কাজে লাগানো।

তিনি বলেন, ‘হয়তো আমাদের মৌসুমটা ছোট এবং অনেক সময় সময়টাও কাজে লাগাতে পারি না। আমি বলব যে ৬টা ম্যাচ হলে অবশ্যই আমাদের প্লেয়ারদের জন্য ভালো হতো। যেটা হয়নি সেট চিন্তা করে লাভ নেই। এই তিনটা ম্যাচ যেন আমরা ভালো করে খেলতে পারি এবং অন্যান্যরা তাদের মেধানুযায়ী খেলতে পারে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে।’

এনামুল হক মনে করেন বিসিএল মাঠে গড়াচ্ছে এটাই ইতিবাচক। এনামুল বলেন, ‘প্রস্তুতি পর্যাপ্ত যদি নাও হয়, লাল বল শুরু হচ্ছে এটা আমাদের ক্রিকেটের জন্য ভালো খবর। কারণ এই বছরটায় আমরা অনেকগুলো টেস্ট ম্যাচ খেলব, টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা আছি। তারপরেও বলবো যে এটা যে শুরু হয়েছে, আমাদের জন্য খুবই ভালো খবর।’

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 21:39:03