bangla news

মৃত ফুটবলকে জাগাতে নতুন নেতৃত্ব প্রয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৯:১২:৩২ পিএম
বক্তব্য দেন আলী আব্বাস।

বক্তব্য দেন আলী আব্বাস।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেছেন, দেশের মৃতপ্রায় ফুটবলকে জাগিয়ে তুলতে বাফুফের কেন্দ্রীয় নেতৃত্বে পরিবর্তনের কোনো বিকল্প নেই।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে আয়োজিত ‘কেমন ফুটবল চাই’ শীর্ষক গোল টেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম ফুটবল উন্নয়ন ফোরাম এ গোল বৈঠকের আয়োজন করে।

আলী আব্বাস বলেন, আমরা ১৯৭০-৮০ দশকের জনপ্রিয় ফুটবলকে আবার ফিরিয়ে আনতে চাই। এ জন্য বাফুফের বর্তমান নিস্ক্রিয় ও ব্যর্থ নেতৃত্বের পরিবর্তন ঘটাতে হবে। তারা ফুটবলের উন্নয়নে কাজ করতে ব্যর্থ।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর বলেন, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ফুটবলের আবর্জনা। তিনি বছরের পর বছর দেশের ফুটবলকে জিম্মি করে ফুটবলারদের প্রতিভা সম্পূর্ণরুপে ধ্বংস করেছেন।

তিনি বর্তমান বাফুফে সভাপতি সালাউদ্দিনকে ‘ফুটবল সন্ত্রাস’ হিসেবে অভিহিত করে অতিসত্ত্বর বাফুফে নেতৃত্বের পরিবর্তনের মাধ্যমে দেশের ফুটবলের উন্নয়নের পথকে সুগম করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি হাফিজুর রহমান বলেন, দেশের ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হলে বর্তমান ব্যর্থ কমিটি পরিবর্তনের কোনো বিকল্প নেই। তিনি বর্তমান বাফুফে নির্বাহী কমিটির ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেন এবং দেশের ফুটবলের জাগরণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

সভায় আরও বক্তব্য দেন বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক এবং বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আবুল হাশেম, চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি হাফিজুর রহমান, বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শহিদুর রহমান, সাধারণ সম্পাদক ওয়াহিদুল আলম দুলাল, সাবেক জাতীয় ফুটবলার এজহারুল হক টিপু, দেবাষীষ বড়ুয়া দেবু।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক সিনিয়র ক্রীড়া সাংবাদিক নজরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। উপস্থিত ছিলেন বাংলাদেশ বক্সিং ফেডারেশন সদস্য ক্রীড়া সংগঠক সুমন দে, সাবেক জাতীয় ফুটবলার মো. আসাদুজ্জামান এবং মো. আনোয়ার।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 21:12:32