bangla news

‘রাজত্ব’ ফিরে পেয়েছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৪:২১:১৩ পিএম
নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

লিলের বিপক্ষে জোড়া গোল করে পিএসজিকে জিতিয়েছেন নেইমার জুনিয়র। শুধু এই ম্যাচেই নয়, নতুন মৌসুমের শুরু থেকেই ‘নতুন’ রূপে দেখা দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মাঝের ইনজুরি ধাক্কা সামলে ফের কক্ষপথে ফিরেছেন। শুধু ফিরেছেন বললে ভুল বলা হবে, বরং প্যারিসে নিজের ‘রাজত্ব’ পুনরুদ্ধার করেছেন বলাটাই হবে বাস্তবসম্মত।

এই মৌসুমে এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩ গোল করেছেন নেইমার। এর মধ্যে গত ৭ ম্যাচেই করেছেন ৯ গোল। তার এমন পারফরম্যান্সে ভর করেই লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে ১০ পয়েন্ট ব্যবধান নিয়ে শীর্ষে আছে পিএসজি। নেইমারের ধারাবাহিক পারফরম্যান্স নিয়ে দারুণ খুশি পিএসজি কোচ টমাস টুখেল। লিগ ওয়ানে লিলের বিপক্ষে জেতার পর তাই প্রিয় ছাত্রকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। 

নেইমারকে নিয়ে টুখেল বলেন, ‘দ্রুত গতি আর ড্রিবলের অবিশ্বাস্য ক্ষমতা আছে নেইমারের। সে আসলেই ব্যতিক্রমী। সে কয়েক সপ্তাহ ধরেই এরকম খেলছে এবং প্রতি তিনদিন পরপর সে তার অসাধারণ কর্মশক্তি উপহার দিচ্ছে। সে এমন এক খেলোয়াড় যে সাধারণ কাজ করতে পারে এবং এর পরের মিনিটেই অসাধারণ কিছু করে দেখাতে সক্ষম। আমি তার জন্য খুশি কারণ, এসব তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছে।’

এমনকি মাঠের খেলায় মনোযোগ নষ্ট হতে পারে ভেবে নিজের সর্বশেষ জন্মদিনও উদযাপন করেননি ‘পার্টি বয়’ হিসেবে খ্যাত নেইমার। দলের সবচেয়ে বড় তারকার এমন নিবেদনে মুগ্ধ গোলরক্ষক কেইলর নাভাস বলেন, ‘নেইমার ভিন্ন জগতের এক ভিন্ন লেভেলের খেলোয়াড়। সে আমাদের অনেক সাহায্য করে আর দলকে শক্তিশালী বানায়, তাই আমরা তাকে দলে পেয়ে আনন্দিত। আমরা জানি, পিএসজির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত নেইমার।’

এতসব প্রশংসা থেকে বহুদিন বঞ্চিত ছিলেন নেইমার। বিশেষ করে গত গ্রীষ্মের দলবদলের বাজার থেকে বার্সা যখন তাকে কেনার প্রস্তাব দিল আর তিনি নিজেও যখন সাবেক ক্লাবে ফেরার সবরকম চেষ্টা করলেন। সেসময় পিএসজির কর্মকর্তা, সমর্থক, সতীর্থ এমনকি কোচ টুখেলও তার প্রতি বিমাতাসুলভ আচরণ করেছেন। কিন্তু নিজের পারফরম্যান্সের জাদুতে সেসব পেছনে ফেলে দিয়েছেন তিনি। কিছুদিন আগেও যাকে নিজ ক্লাবের সমর্থকরা দুয়ো দিয়েছে, সেই সমর্থকরাই এখন তাকে মাথায় তুলে নাচতে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 16:21:13