bangla news

প্রথমবার এমন জরিমানায় দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ১:০০:৫১ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে স্লো ওভার রেটের কারণে প্রথমবার জরিমানার কবলে পড়ল দক্ষিণ আফ্রিকা। শুধু জরিমানাই নয়, এই টুর্নামেন্টে তাদের পয়েন্টও কর্তন করা হয়েছে। জোহানেসবার্গে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে এমন অপরাধ করে শাস্তি পায় প্রোটিয়ারা। দলের ম্যাচ ফি’র ৬০ শতাংশ অর্থ কেটে নেওয়া হয়েছে।

এমনিতেই সিরিজের দ.আফ্রিকা বড় ব্যবধানে হেরেছে। অন্যদিকে গুনতে হলো জরিমানা। সিরিজের প্রথম টেস্ট জিতলেও পরের তিনটি ম্যাচই হেরে সিরিজ খুইয়েছে স্বাগতিকরা।

দলের স্পিনার কেশব মাহারাজ চোটে পড়ে বাদ পড়ায় চতুর্থ টেস্টে দ.আফ্রিকা উইকেটে কোনো ঘূর্ণি চালায়নি। ফলে ম্যাচ শেষে দলটির ওপর তিন ওভার বেশি সময় নেওয়ার অভিযোগ তোলা হয়। আইসিসির ধারা ২.২২ এর নিয়মঅনুযায়ী প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের থেকে ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে। এছাড়া ১৬.১১.২ ধারা মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রতি ওভারের জন্য দুটি করে মোট ৬ পয়েন্ট কেটে নেওয়া হয়।

এদিন এমন অপরাধ অবশ্য মেনে নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ফলে আনুষ্ঠানিক আর কোনো শুনানির প্রয়োজন হয়নি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট অর্জন করেছে দ.আফ্রিকা। যেখানে ৯ দলের মধ্যে তাদের অবস্থান ৭-এ।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 13:00:51