ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ফুটবল

১০০ দিন পর রিয়ালের শীর্ষে থাকার সুযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
১০০ দিন পর রিয়ালের শীর্ষে থাকার সুযোগ ছবি:সংগৃহীত

মেসি ছিলেন ব্যর্থ, বার্সেলোনাও বাজে হার দেখল। তাইতো যতদিন পর্যন্ত না বার্সায় লিওনেল মেসি নির্ভরতা কমছে, ততদিনে হাজার কোচ বদলালেও সমস্যার শেষ হবে না। যদিও কিকে সেতিয়েন আসার পর গ্রানাদাকে ১-০তে হারিয়ে এক চমকই দেখিয়েছিলেন তিনি। সে ম্যাচে জয়ের ব্যবধান ছোট হলেও ৮২’র ওপর বল দখল রেখে নতুন এক দিগন্তেরই যেন সূচনা হয়েছিল।

কিন্তু ভ্যালেন্সিয়ার বিপক্ষে একি করল বার্সা। একেবারে ২-০তে পরাজয়।

যদিও এখনও লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষেই রয়েছে কাতালানরা। তবে বড় সুযোগ করে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে। আস্তে আস্তে পায়ের তলার মাটি শক্ত করা জিনেদিন জিদানের শিষ্যরা ১০০ দিন পর শীর্ষে থাকার সুযোগ পেল।

রোববার রাতে রিয়াল ভায়াদোলিদের মাঠে সফর করবে রিয়াল মাদ্রিদ। আর এ ম্যাচ জিতে বার্সা থেকে মৌসুমে প্রথমবার তিন পয়েন্ট এগিয়ে জেতে মুখিয়ে রয়েছে লা গ্যালাকটিকোরা। তবে ড্র করলেও সিংহাসনে বসতে পারবে ঐতিহ্যবাহী দলটি।

সর্বশেষ রিয়াল ১৯ অক্টোবর পাকাপাকিভাবে লা লিগার শীর্ষে ছিল। কিন্তু রিয়াল মায়োর্কার বিপক্ষে ১-০ গোলে হেরে ফের বার্সাকে শীর্ষে বসিয়ে দিয়েছিল। তবে এরপর থেকে জিদান শিষ্যরা আর হারেনি। টানা ১১ ম্যাচে অপরাজিত দলটি।

বর্তমানে ২১ ম্যাচে ১৩ জয়, ৪ ড্র ও সমান হারে ৪৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সা। এক ম্যাচ কম খেলে ১২ জয়, ৭ ড্র ও এক হারে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল। তাই রিয়ালের শীর্ষে ওঠাটা এখন কেবল সময়ের ব্যাপার।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa