ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

ক্রিকেট

এশিয়া কাপ পাকিস্তানে নয়, নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
এশিয়া কাপ পাকিস্তানে নয়, নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে ভারত ছবি:সংগৃহীত

২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। তবে দেশটিতে আন্তর্জাতিক ম্যাচ খেলা শুরু হলেও চিরপ্রতিদ্বন্দ্বী ভারত যে সেখানে সফর করবে না এটি খোদ পাকিস্তানও জানে। তাইতো এক্ষেত্রে প্রতিবেশী দেশটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে বলে জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। তবে এমন ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলকেই (এসিসি) নিতে হবে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানান তিনি।

আগামী সেপ্টেম্বরে টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে গড়াবে। কিন্তু সে দেশে গিয়ে ভারত খেলবে না জেনেও ওয়াসিম খান এর আগে বলেছিলেন, ‘ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে, তা হলে পাকিস্তানও আগামী বছর ভারতে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে না।

তবে ফের কথা পাল্টে নেন ওয়াসিম। তিনি বলেন, ‘আমি তেমনটি বলিনি। প্রশ্ন উঠেছিল, ভারত এখানে খেলতে না এলে কী হবে? আমি বলেছিলাম, তা হলে এসিসিকে ঠিক করতে হবে কী করা উচিৎ। এ বারের সংগঠক দেশ পাকিস্তান বলে আমাদের দেশেই এশিয়া কাপটা হওয়া প্রত্যাশিত। ’ 

তিনি আরও বলেন, ‘আমরা নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলাম। কিন্তু কখনওই ২০২১ বিশ্বকাপ খেলব না বলিনি। ’

টি-টোয়েন্টি এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো কি নিরপেক্ষ দেশে হওয়া সম্ভব? ওয়াসিম বলছেন, ‘অবশ্যই। ধরুন, ভারত-পাকিস্তান ফাইনাল হল। সে ক্ষেত্রে সেই ম্যাচ কোথায় হবে, তা এসিসিকে ঠিক করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa