bangla news

ক্ষমা চেয়েও শাস্তি পেলেন স্টোকস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৯:১৫:০৭ পিএম
বেন স্টোকস

বেন স্টোকস

আইসিসি’র আচরবিধির লেভেল-১ ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে বেন স্টোকসের। সঙ্গে ইংলিশ অলরাউন্ডারের হাতে জুটেছে একটি ডিমেরিট পয়েন্ট। 

শুক্রবার (২৪ জানুয়ারি) জোহানার্সবার্গে ওয়ান্ডারার্স স্টেডিয়ামে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টেস্ট সিরিজের শেষ ম্যাচে মেজাজ ঠিক না রাখতে পেরে দর্শককে গালি দিয়ে বসেন স্টোকস। 

ব্যাটিংয়ে নেমে মাত্র ২ রান করে আউট হয়ে ফেরার পথে দর্শককে গালি দেন তিনি। বলেন, ‘মাঠের বাইরে এসে আমাকে এমন বলো’ (সঙ্গে অশ্রাব্য ভাষায় গালি)।

স্টোকসের এমন আচরণ সরাসরি টিভিতে না দেখালেও ব্রডকাস্টাররা ঠিকই মুহূর্তটি ধরে ফেলে। পরে ঐ মুহূর্তটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যদিও দর্শকের মন্তব্যটি ব্রডকাস্টে আসেনি। কিন্তু ধারণা করা হচ্ছে দর্শকটি বলেছিলেন, স্টোকসকে দেখতে ইংলিশ গায়ক এড শিরানের মতো লাগে।

খেলার সময় মাঠে বাজে বা অশ্লীল কথা বললে আইসিসি আচরণবিধির লেভেল-১ ভাঙার অপরাধ হিসেবে দেখা হয়। এর শাস্তি হিসেবে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়। 

এমন ঘটনার পর আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্টোকসের শাস্তি হতে পারে বলে সবখানে চাউর হয়। তবে এর আগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। এক বিবৃতিতে স্টোকস বলেন, ‘আমার আউট হওয়ার পর ব্রডকাস্টে যে ভাষা শোনা যায়, তা নিয়ে আমি ক্ষমা চাচ্ছি। আমার এমনটা করা উচিৎ হয়নি। আমি যখন খেলছিলাম দর্শকদের থেকেও গালি এসেছিল।’

তিনি আরও বলেছিলেন, ‘আমি আবারও বলছি আমার আচরণ অপেশাদার ছিল এবং এর জন্য আমি বিনীতভাবে ক্ষমা চাচ্ছি। বিশেষ করে অরেক ক্ষুদে ভক্ত আছে যারা টেলিভিশনে খেলা দেখে থাকে।’

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 21:15:07