bangla news

পরাজয়ে হতাশ মাহমুদউল্লাহ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৭:১৭:৪৪ পিএম
সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ: ছবি-সংগৃহীত

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ: ছবি-সংগৃহীত

প্রথম ম্যাচে অন্তত সামান্য হলেও লড়াই দেখিয়েছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে তার ছিঁটেফোঁটাও দেখাতে পারেনি টাইগাররা। ১২ বছর পর পাকিস্তান সফরে গিয়ে এক ম্যাচ বাকি থাকতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিরিজ উপহার দিয়েছে বাংলাদেশ। তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহরা।

শনিবার (২৫ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে একদিনের ব্যবধানে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমে ওয়ানডে স্টাইলে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে টি-টোয়েন্টি মেজাজেই ১৪.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩৭ রান করে জয় তুলে নেয় পাকিস্তান। এই জয়ে এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল বাবর আজমের দল।

অথচ সিরিজ জিততে পারলে বাংলাদেশের সুযোগ ছিল আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে টপকে নবম স্থান থেকে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সপ্তম স্থানে ওঠে আসার। কিন্তু টানা দুই ম্যাচে বাজেভাবে হেরে সেই আসার জলাঞ্জলি দিয়েছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে লজ্জাজনক পরাজয়ের পর স্বাভাবিকভাবে হতাশ মাহমুদউল্লাহ। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘পরাজয়ে হতাশ, ব্যাটিংয়ে তামিম ছাড়া আমাদের কেউ ভাল করেনি। ১৫০-১৬০ স্কোর করা উচিৎ ছিল। আমাদের ইচ্ছে ছিল তবে পাকিস্তানি বোলারদের কৃতিত্ব দিতে হবে। আমরা ভালভাবে শেষ করতে পারিনি।’ 

শেষ ম্যাচে জিতলে অবশ্য পরাজয়ের ক্ষতে কিছুটা প্রলেপ পাবে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়াতে একাদশে রিজার্ভের কয়েকজনকে সুযোগ দিতে চান মাহমুদউল্লাহ। তৃতীয় জয়ের ব্যাপারে আশাবাদী অধিনায়ক বলেন, ‘আমরা এখনও নিশ্চিত নই, কিভাবে শেষ ম্যাচটিতে যাব। সম্ভবত রিজার্ভের কয়েকজনকে খেলানোর চেষ্টা করবো, তবে আমাদের দরকার ভালভাবে ফিরে আসা এবং শেষ ম্যাচে জয় তুলে নেওয়া।’ 

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২৭ জানুয়ারি, লাহোরে। 

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 19:17:44