ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ম্যাচের উইকেটে খুশি নন ইনজামাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
বাংলাদেশ ম্যাচের উইকেটে খুশি নন ইনজামাম লাহোরের পিচ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন ইনজামাম-উল-হক

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তানের মাটিতে বাংলাদেশের সিরিজ গড়াল। যেখানে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের করা ১৪১ রান তাড়া করতে নেমে পাকিস্তান ৫ উইকেটের জয় পায়। তবে পাকিস্তান জিতলেও ম্যাচটি দেখে খুশি হতে পারেননি দেশটির সাবেক অধিনায়করা। লাহোরের এমন পিচ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন ইনজামাম-উল-হক ও রশিদ লতিফের মতো তারকারা।

পাকিস্তানের সাবেক প্রধান নির্বাচক ইনজির কাছে এই ম্যাচটি কোনো টি-টোয়েন্টি ম্যাচই মনে হয়নি। যেখানে ১৪২ করে জিততে পাকিস্তানের ঘাম ঝরেছে।

ইনিংসের তিন বল বাকি থাকতে খেলা নিষ্পত্তি হয়। আর তিনি পিচ কিউরেটরদের উইকেটকে আরও ভালো করা পরামর্শ দিয়েছেন।

ইনজামাম বলেন, ‘এই ম্যাচটি আমার কাছে টি-টোয়েন্টি মনে হয়নি। আমি কিউরেটরদের আরও ভালো পিচ বানানোর অনুরোধ করছি। দর্শক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে চার ও ছক্কা দেখতে আসে। কিন্তু পিচের অবস্থা খুবই খারাপ ছিল, যার কারণে ১৪২ রান অনেক বড় মনে হয়েছে। ’

‘উইকেট এমন করতে হবে, যাতে ১৯০ বা ২০০ রান ওঠে। আর আমাদের ব্যাটসম্যানরা এমন রান তাড়া করতেও সক্ষম হবে। একই সঙ্গে এটা আমাদের বোলারদের শেখাবে, কিভাবে ফ্ল্যাট পিচে ব্যাটসম্যানদের বিরুদ্ধে খেলতে হয়। দেখুন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ম্যাচের জন্য ফ্ল্যাট পিচ তৈরি করে, এতে বড় টার্গেটও সহজ মনে হয়। ’

এদিকে ইনজামামের পাশাপাশি পিচের সমালোচনা করেছেন রশিদ লতিফও। আধুনিক ক্রিকেটে এত কম রান বেশ বেমানান বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।