bangla news

চলতি মাস থেকেই শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ১:৩২:০৩ এএম
লোগো

লোগো

চলতি মাস থেকে মাঠে গড়াবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের মৌসুম। খেলা শুরু হবে ৩১ জানুয়ারি। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে পাকিস্তান সফরে রয়েছে। 

টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরবে টাইগাররা। এরপরই অবার টেস্ট খেলতে দ্বিতীয় দফায় যেতে হবে পাকিস্তানে। জাতীয় দলের ক্রিকেটারা যাতে টেস্টর জন্য প্রস্তুতি নিতে পারে সেজন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) টুর্নামেন্ট কমিটির এক সভা শেষে সাংবাদিকদের একথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

সুজন বলেন, ‘আসলে সবদিক চিন্তা করে সিদ্ধান্তটা নেয়া হয়েছে। পাকিস্তান সফর নিয়ে আমাদের যেহেতু একটু ঝামেলা হলো। আমাদের তিনভাগে পাকিস্তানে যেতে হচ্ছে। টেস্টের আগে তো আমাদের কোনো প্রস্তুতিও নেই। মাত্রই টি-টোয়েন্টি ফরম্যাট খেললাম (বিপিএল), আবার যদি ৫০ ওভারের ক্রিকেটও খেলি তাহলে আমাদের প্রস্তুতি ঠিক মতো হবে না।’

‘এর মধ্যে আমরা তিনটি টেস্ট ম্যাচ খেলবো। (পাকিস্তানের বিপক্ষে) দু'টি টেস্টের মাঝে জিম্বাবুয়ের বিপক্ষেও একটি টেস্ট ম্যাচ খেলতে হবে। ছেলেরা যদি এই সংস্করণে (বিসিএল) খেলতে পারে তবে ছোট হলেও টেস্টের আগে এই ম্যাচটি একটি ভালো প্রস্তুতি হবে।'

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। তাই এই দলটি ফ্রাঞ্চাইজি শূন্য হয়ে পড়েছে। যদি এই দলের ফ্রাঞ্চাইজি পাওয়া না যায় তবে দলটি বিসিবি পরিচালনা করবে বলে জানিয়েছেন সুজন।

তিনি বলেন, 'আমরা তো চেষ্টা করছি ফ্রাঞ্চাইজি খুঁজতে, এখন সময় তো অনেক অল্প। তেমন ভাবে না পেলে বিসিবিকে দায়িত্ব নিতে হবে দল চালানোর জন্য। যেহেতু এটা আমাদের কমিটমেন্ট এবং আমাদের টুর্নামেন্ট। বিসিবি যেমন এখন উত্তরাঞ্চল চালায়, এখন দক্ষিণাঞ্চলও চালাবে। আর এর মধ্যে যদি কোনো পৃষ্ঠপোষক আসতে চায় তাহলে তাদের স্বাগতম।'

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরএআর/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 01:32:03