ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

জিম্বাবুয়ের দেওয়া ১৪ রানের লক্ষ্য অনায়াসেই পেরুলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, জানুয়ারী ২৪, ২০২০
জিম্বাবুয়ের দেওয়া ১৪ রানের লক্ষ্য অনায়াসেই পেরুলো শ্রীলঙ্কা লঙ্কানদের উইকেট উদযাপন: ছবি-সংগৃহীত

টার্গেট মাত্র ১৪ রান। মামুলি এই রান তাড়া করে জয়ের জন্য কিইবা আর করতে হবে! মাত্র ৩ ওভারে ১০ উইকেট হাতে রেখে ঠিকই জয়ের বন্দরে পৌঁছেছে শ্রীলঙ্কা। এই সহজ জয়ে হারারেতে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী লঙ্কানরা। 

জিম্বাবুয়ের ভরাডুবি হয় শেষদিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে। প্রথম ইনিংসে স্বাগতিকরা ‘পুরনো সেই দিনের কথা’ স্মরণ করিয়ে দিয়ে ১০ উইকেটে ৩৫৮ রান করলেও দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৭০ রানে।

 

শ্রীলঙ্কা অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত ডাবল সেঞ্চুরির সুবাদে ৯ উইকেটে ৫১৫ রানের পাহাড় গড়ে। ১৫৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে জিম্বাবুয়ে। কিন্তু সুরঙ্গা লাকমল ও লাহিরু কুমারার বোলিং তোপের সামনে দাঁড়াতে পারেনি তারা। লিড নেয় মাত্র ১৩ রানের। জিম্বাবুয়ে পঞ্চমদিন শুরু করেছিল বিনা উইকেটে ৩০ রান নিয়ে।  

১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই লঙ্কানদের জয় এনে দেন ওশাদা ফার্নান্দো (৪) ও অধিনায়ক দিমুথ করুনারত্নে (১০)। প্রথম ইনিংসে অপরাজিত ২০০ রানের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন ম্যাথিউস।  

সিরিজের শেষ দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৭ জানুয়ারি, হারারেতে।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa