ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে হারিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকতে চায় পাকিস্তান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
বাংলাদেশকে হারিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকতে চায় পাকিস্তান  বাবর আজম

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে আছে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ জিতে সেই অবস্থান ধরে রাখায় এখন মূল উদ্দেশ্য পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। 

অস্ট্রেলিয়া সফরের আগে সরফরাজ আহমেদের পরিবর্তে দলের নেতৃত্বভার বুঝে নেন বাবর। কিন্তু তাতেও ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে অজিদের বিপক্ষে পরাজয় এড়াতে পারেনি পাকিস্তান।

গত বছর ১০ ম্যাচের মধ্যে কেবল একটি জয়র স্বাদ পেয়েছে বাবরের দল।  

যাইহোক, অস্ট্রেলিয়াকে দুইয়ে রেখে টি-টোয়েন্টি ক্রিকেট র‌্যাংকিংয়ে এখনও তারা শীর্ষ দল। আর সেই অবস্থান ধরে রাখতে প্রতিজ্ঞাবদ্ধ বাবর আজম। এর জন্য টাইগারদের বিপক্ষে স্বাগতিকরা তিন টি-টোয়েন্টি সিরিজের প্রত্যেকটিতে জয় চায়। জয়ের জন্য ১১০ শতাংশ দিতে প্রস্তুত পাকিস্তান।

শুক্রবার (২৪ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার আগে এমনটাই জানালেন বাবর। পাকিস্তান অধিনায়ক বলেন, ‘আমরা র‌্যাংকিংয়ের এক নাম্বার স্থানটা ধরে রাখার দিকে ফোকাস দিচ্ছি। আর তা হতে পারে যদি সিরিজের প্রত্যেকটি ম্যাচ জিতি। যখন আপনি শীর্ষস্থান ধরে রাখার চিন্তা করবেন, তা হবে আমাদের বাঁচা-মরার ম্যাচ। আমরা সেভাবেই পরিকল্পনা নিয়েছি। আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি, যে এক নাম্বার র‌্যাংকিং ধরে রাখতে তাদের ১১০ শতাংশ দেওয়া উচিৎ। ’ 

তবে এই সিরিজ হারলেই শীর্ষস্থান হারাতে পারে পাকিস্তান। কারণ ২৬৯ রেটিং নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের র‌্যাটিং ২৭০। অন্যদিকে সিরিজ জিতলে ২৩৬ রেটিং নিয়ে সপ্তম ও অষ্টম স্থানে থাকা আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে টপকে যেতে পারবে বর্তমানে ২২৭ রেটিং নিয়ে নবম স্থানে থাকা বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।