bangla news

পাকিস্তানের কঠোর নিরাপত্তা ‘উপভোগ’ করছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৮:০২:০৬ পিএম
.

.

পাকিস্তান সফরের আগে সবচেয়ে বড় শঙ্কা ছিল সেখানকার নিরাপত্তা নিয়ে। এমনকি সফরটাই বাতিল হওয়ার সম্ভাবনা ছিল। তবে দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনায় সে সমস্যার সমাধান হয়েছে। এরইমধ্যে পাকিস্তানের লাহোরে (যেখানে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ) পৌঁছে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। ভেন্যুতে পৌঁছে সেখানকার নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশের ক্রিকেট দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুধু তাই না, বাংলাদেশ থেকেও বিশেষ নিরাপত্তা বাহিনী সেখানে দলের সঙ্গে অবস্থান করছে। ফলে আপাতত নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা বাদ দিয়ে ক্রিকেটের দিকেই সব মনোযোগ দিচ্ছেন টাইগাররা। 

টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আয়োজিত সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা এমন নিরাপত্তা ব্যবস্থা আগে কখনো দেখিনি আর এখন বিষয়টা আমরা উপভোগ করছি। নিরাপত্তার দিক থেকে পাকিস্তান আমাদের সম্ভাব্য সেরা নিরাপত্তা দিচ্ছে এবং এই নিরাপত্তা ব্যবস্থায় আমরা সন্তুষ্ট।’ 

নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা পাকিস্তানের উদ্দেশে রওয়ানা দেওয়ার সময়ই ঝেড়ে ফেলে এসেছেন বলেই জানালেন টি-টোয়েন্টি অধিনায়ক, ‘সম্ভবত আমরা নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা প্লেনে উঠার সময়ই ফেলে এসেছি। আমরা এখন পাকিস্তানে ভালো ক্রিকেট খেলার দিকেই নজর দিচ্ছি। এখানে ফিরতে পেরে ভালো লাগছে এবং আমরা ভালো কিছুর অপেক্ষায় আছি।’

১২ বছর পর বাংলাদেশ দল পাকিস্তান সফর করছে। যদিও এই সফর নিয়েই ছিল অনেক শঙ্কা। ২০০৮ সালে সর্বশেষ সফরে পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজ এবং একটি টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ দল। এরপর এশিয়া কাপের ম্যাচ, সবমিলিয়ে পাকিস্তানে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের জন্য অনেক পুরনো। সেই দলের মাত্র তামিম ইকবাল আর মাহমুদউল্লাহ রিয়াদ আছেন এবারের সফরে। তবে নতুনদের নিয়েই বাজিমাত করার স্বপ্ন দেখছেন মাহমুদউল্লাহ।

পাকিস্তান সফরের প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। এরপর দ্বিতীয় ধাপের সফরে ৭ ফেব্রুয়ারি দুই টেস্টের প্রথমটি খেলার পর তৃতীয় ধাপে ৩ এপ্রিল একটি ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে দ্বিতীয় টেস্ট খেলে আসবেন তামিমরা।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাহমুদউল্লাহ রিয়াদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-23 20:02:06