ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তারুণ্যে ভর করে পাকিস্তান বধের আশা মাহমুদউল্লার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
তারুণ্যে ভর করে পাকিস্তান বধের আশা মাহমুদউল্লার মাহমুদউল্লাহ রিয়াদ: ফাইল ফটো

তারুণ্য নির্ভর দল নিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে পা রেখেছে বাংলাদেশ। যে দলে আছেন আফিফ হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, হাসান মাহমুদের মতো তরুণরা। তারা প্রত্যেকেই সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলে আলো ছড়িয়েছেন। এবার পাকিস্তান জয়ের জন্য এই তারুণ্যেই ভরসা রাখছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যক্তিগত কারণে দলের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম পাকিস্তান সফরে না গেলেও স্কোয়াডে আছেন মাহমুদউল্লাহ, তামিম ইকবালের মতো অভিজ্ঞরা। দীর্ঘদিন ধরে যারা বাংলাদেশের সুখ-দুঃখের সঙ্গী।

সেই সঙ্গে আছেন সৌম্য সরকার, লিটন দাস, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলামের মতো তারকারা। যার কারণে স্বাগতিকদের ভয় পাচ্ছেন না মাহমুদউল্লাহ। সিনিয়ররা থাকলেও পাকিস্তান বধের জন্য তরুণদের ওপরই নির্ভর করছেন তিনি।  

প্রথম ধাপে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া টাইগাররা তাদের মিশন শুরু করবে শুক্রবার (২৪ জানুয়ারি), লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তার আগের দিন সংবাদ সম্মেলনে তরুণ ও অভিজ্ঞদের মিশেলে গড়া স্কোয়াড় নিয়ে নিজের আশাবাদ ব্যক্ত করেন মাহমুদউল্লাহ।  

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘বিপিএলে পারফর্ম করা দারুণ এক ঝাঁক তরুণ খেলোয়াড় আছে আমাদের। তরুণদের ওপর নির্ভর করব আমরা। দলে অভিজ্ঞ ক্রিকেটাররাও আছে। আমি, তামিম, সৌম্য, মোস্তাফিজ, রুবেল অনেক দিন ধরে দলে আছি। আল আমিন, শফিউলরাও খেলছে দীর্ঘদিন। তারুণ্য ও অভিজ্ঞতার দারুণ মিশ্রণ আছে আমাদের দলে। এখন প্রয়োজন আমাদের ব্যক্তিগত ও দলগতভাবে খেলা নিয়ে চিন্তা করা। তাহলে আমাদের ভালো পারফরম্যান্স করা সম্ভব। ’ 

এছাড়া দলে নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন হাসান মাহমুদ। বিপিএলে ভালো খেলে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই তরুণ পেসার। মাহমুদউল্লাহ ভরসা রাখছেন তার ওপরে। ভরসা রাখছেন এবারের বিপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র সেঞ্চুরিয়ন নাজমুল হোসেন শান্ত’র ওপরেও। আফিফ তো আছেনই।  

তারুণ্য নির্ভর দল নিয়েই বাজি ধরার পক্ষে মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘এই তরুণরা ঘরোয়া ক্রিকেট ও বিপিএলে অসাধারণ পারফর্ম দেখিয়েছে। নিজেদের মেলে ধরার জন্য এই সফর তাদের জন্য ভালো সুযোগ। আমার মনে করি, ওরা সবাই সুযোগের জন্য মুখিয়ে আছে। ’ 

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।