ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ফুটবল

পিএসজির জয়ের রাতে নেইমারের ‘অদ্ভুত’ পাস (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারী ২৩, ২০২০
পিএসজির জয়ের রাতে নেইমারের ‘অদ্ভুত’ পাস (ভিডিও) নেইমারের অদ্ভুত পাস/ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র সবচেয়ে বেশি আলোচিত তার অসাধারণ ফুটবল দক্ষতার জন্য। তার পায়ের কারিকুরি ফুটবলপ্রেমীদের চোখের জন্য বেশ আরামদায়ক। তবে এবার তিনি যা করেছেন তা এককথায় ‘অদ্ভুত’।

রেইমসকে ৩-০ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচে নিজে গোল না পেলেও দুটি গোলেই অবদান রেখেছেন নেইমার।

এর মধ্যে একটিতে আবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সরাসরি ভূমিকা রেখেছেন।

নেইমারের কর্নারে হেড করেই পিএসজিকে প্রথম গোলের স্বাদ পাইয়ে দেন মারকুইনহোস। এরপর ব্রাজিলিয়ান তারকার ফ্রি-কিক নিজেদের জালে জড়িয়ে দেন রেইমসের ঘিস্লেইন কোনান। আর বদলি হিসেবে নামা ট্যাঙ্গাই কোয়াসি দলের বড় জয় নিশ্চিত করেন।

ম্যাচে বড় অবদান রাখা নেইমার অবশ্য এবার আলোচনায় এসেছেন ‘অদ্ভুত’ এক পাসের জন্য। প্রথমার্ধের শেষদিকে দল এগিয়ে থাকায় হয়তো কিছুটা মজার মুডে ছিলেন তিনি। এজন্যই নিতম্ব দিয়ে ‘অদ্ভুত’ এক পাস দেন তিনি। তবে তার পাস থেকে বল অবশ্য তার কোনো পিএসজি সতীর্থের কাছে যায়নি। কিন্তু তাতে কি, সবার নজর ওই এক মুহূর্তেই নিজের দিকে টেনে নিয়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

নেইমারের ‘অদ্ভুত’ পাসকে ‘ব্রিলিয়ান্ট’ বলছেন অনেকে আর নেটিজেনদের কাছেও পাচ্ছেন বাহবা। তাকে কেন ‘অবিশ্বাস্য পাসের রাজা’
বলা হয় তাও অনেকে মনে করিয়ে দিয়েছেন। এর আগে মাথা, বুক এবং পিঠ ব্যবহার করেও পাস দিয়েছেন তিনি। কিন্তু এবারের পাসটিই সবচেয়ে ‘অদ্ভুত’।

এদিকে ফরাসি লিগ কাপের আরেক সেমিফাইনালে লিঁলকে হারিয়েছে লিঁও। আগামী ৪ এপ্রিল ফাইনালে এই লিঁ’র বিপক্ষে ঘরের মাঠ স্তাদে দে ফ্রান্সে মুখোমুখি হবে পিএসজি।
নেইমারের অদ্ভুত পাসের ভিডিওটি দেখুন-

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa