bangla news

সিচেলেসকে হারিয়ে ফাইনালে ফিলিস্তিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৯:০৯:১০ পিএম
গোলের পর ফিলিস্তিনি খেলোয়াড়দের উল্লাস-ছবি: শোয়েব মিথুন

গোলের পর ফিলিস্তিনি খেলোয়াড়দের উল্লাস-ছবি: শোয়েব মিথুন

সিচেলেসকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে উঠেছে ফিলিস্তিন। পুরো ম্যাচে সেয়ানে সেয়ানে লড়াই করেও শেষ দিকের গোলে ১-০ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে আফ্রিকার দলটি।

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমিফাইনালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (২২ জানুয়ারি) বর্তমান চ্যাম্পিয়নদের বেশ ভালো লড়াই উপহার দিয়েছে সিচেলেস। দুই দলের র‍্যাংকিং পার্থক্য ৯৪ (ফিলিস্তিন ১০৬ আর সিচেলেস ২০০) হলেও মাঠের খেলায় তা বুঝতেই দেয়নি আফ্রিকার দলটি।

বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠা ফিলিস্তিনকে শুরু থেকেই বেশ ভুগিয়েছে সিচেলেস। নিজেদের জমাট রক্ষণ ভাঙতেই দিচ্ছিল না গ্রুপ ‘বি’র রানার্সআপ হয়ে সেমি নিশ্চিত করা সিচেলেস। 

ছবি: শোয়েব মিথুনতবে ৮০তম মিনিটে আচমকা গোলে সিচেলেসের সব প্রতিরোধ ভেস্তে যায়। সতীর্থদের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ফিলিস্তিনের লেথ খারৌবের ক্রস বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে জালে ঢুকে যায়।

ম্যাচের গল্পটা অবশ্য এমন হওয়ার কথা ছিল না। খেলা শুরুর মাত্র সপ্তম মিনিটেই কার্ল হলের ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে বেরিয়ে গেলে গোলবঞ্চিত হয় সিশেলস। প্রথমার্ধের শেষদিকে অবশ্য ফিলিস্তিনের মারাবাহর শট ফিরিয়ে দেন সিচেলেসের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে সিচেলেসের দুর্ভাগ্যের তালিকা আরও দীর্ঘ হয়। শুরুতে গোলরক্ষকের হাতে বল তুলে দিয়ে সুযোগ নষ্ট করেন পেরি মনিয়াই। এরপর ৫০তম মিনিটে ঠিকঠাক শট নিতে ব্যর্থ হন ব্রেন্ডন লাবারোজ।

ছবি: শোয়েব মিথুনএদিকে ফিলিস্তিনও বেশ কয়েকটি সুযোগ হারায়। এর মধ্যে মারাবাহর হেড অল্পের জন্য পোস্ট মিস করে। তবে এর মাত্র ৬ মিনিট পরেই লেথের গোলে উল্লাসে মাতে ফিলিস্তিন। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও বুরুন্ডি। এই ম্যাচের জয়ী দল আগামী শনিবারের ফাইনালে ফিলিস্তিনের মোকাবিলা করবে।

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 21:09:10