bangla news

ধাওয়ানের পরিবর্তে কিউই সফরে ভারতীয় দলে শ-স্যামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ১:১৪:১৬ পিএম
পৃথ্বী শ-সঞ্জু স্যামসন

পৃথ্বী শ-সঞ্জু স্যামসন

দু’দিন পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করবে ভারত। কিন্তু কিউই সফরের আগে কাঁধে চোট পেয়ে টিম ইন্ডিয়া দল থেকে ছিটকে গেছেন শিখর ধাওয়ান। আর বাঁহাতি এ ওপেনারের পরিবর্তে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে দু’জন ভিন্ন ক্রিকেটারকে নিয়েছে বিসিসিআই। টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। আর ওয়ানডেতে প্রথমবার ডাক পেয়েছেন তরুণ পৃথ্বী শ।

চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাট পারেননি ধাওয়ান। সিরিজ নির্ধারণী ম্যাচটিতে অজিদের প্রথম ইনিংসের পঞ্চম ওভারের সময় কাভার-পয়েন্টে অ্যারন ফিঞ্চের ক্যাচ ধরতে ড্রাইভ দেন ধাওয়ান। সে সময় বাজেভাবে বাঁ কাঁধে চোট পান তিনি।

২০১৮ সালে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা শ নিউজিল্যান্ডেই অবস্থান করছেন। সেখানে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলের হয়ে একদিনের প্রস্তুতি ম্যাচে ১৫০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন। ফলে এবারে জাতীয় দলের ওয়ানডে ফরম্যাটে হয়তো এই ওপেনারের অভিষেক হয়ে যেতে পারে।

এদিকে ভারতীয় টি-টোয়েন্টি দলে আরও একবার ডাক পেলেন স্যামসন। যদিও ২০১৫ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটারের সেটিই একমাত্র টি-টোয়েন্টি হয়ে আছে।

কিউই সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি শুরু হবে ২৪ জানুয়ারি অকল্যান্ডে। আর ফেব্রুয়ারি হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা, লোকেশ রাহুল, পৃথ্বী শ, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋশভ পন্থ (উইকেটরক্ষক), কেদার যাদব, শিভাম ডুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, মনিশ পান্ডে, ঋশভ পন্থ (উইকেটরক্ষক), শিভাম ডুবে, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 13:14:16