bangla news

সুনামগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৭:৪৮:১৭ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে চ্যাম্পিয়নশীপের বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। 

ক্রীড়া ব্যক্তিত্ব গোলাম সাবেরীন সাবুর পরিচালনায় ও সুনামগঞ্জ জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ আবু জাকের’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অ্যাড. নানু মিয়া, সিরাজুর রহমান সিরাজ, পারভেজ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা কাবাডি বিভাগের সভাপতি প্রদীপ পাল নিতাই, জেলা সহকারী শিক্ষক-কর্মচারী সমিতির সভাপতি মো. রুহুল আমিন, সাবেক কাউন্সিলর আবদুল্লাহ আল নোমান, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রাজা প্রমুখ।

প্রধান অতিথি’র বক্তব্যে পৌর মেয়র নাদের বখত বলেন, তিনটি জেলার অংশগ্রহণের মাধ্যমে আমাদের এই বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ খেলা হবে। এতে করে আমরা তিনটি জেলার সংস্কৃতি সম্পর্কে জানতে পারবো। খেলাধুলা কিন্তু খুব জরুরী। শরীর স্বাস্থ্য ও জীবনে সুন্দর পথে আগাতে হলে খেলাধুলা খুব জরুরী। আমরা চাই তরুণ সমাজ যেন খারাপ রাস্তায় না গিয়ে ভালো রাস্তায় দিকে যায়। 

সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুটবলের প্রতি দুর্বল। কারণ তিনি নিজেই বলেন, আমি ফুটবলের পরিবার থেকে এসেছি। প্রধানমন্ত্রীর পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল খেলতেন, উনার দাদা ফুটবল খেলতেন, প্রধানমন্ত্রীর ভাই শেখ কামাল ফুটবল খেলতেন। একথা সত্য যে, আমাদের ফুটবলের আগের যে ঐতিহ্য ছিল সেখান থেকে অনেকটা পিছিয়ে পড়েছি। কিন্তু বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আমরা এগিয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপে তিনটি জেলা অংশগ্রহণ করেছে। জেলা তিনটি হলো- সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার সুনামগঞ্জ পর্বের উদ্বোধনী ম্যাচে মৌলভীবাজার ফুটবল দলের মুখোমুখি হয়েছে সুনামগঞ্জ ফুটবল দল। উদ্বোধনী ম্যাচে সুনামগঞ্জ ফুটবল দল ১-১ গোলে ড্র করেছে মৌলভীবাজার ফুটবল দলের সঙ্গে। 

খেলার প্রথমার্ধের ১১ মিনিটে সুনামগঞ্জ দলের হয়ে একমাত্র গোল করেন নাঈম। তাছাড়া খেলার প্রথমার্ধের ২৯ মিনিটে মৌলভীবাজার দলের হয়ে গোল করে সমতা ফেরান পরিমল। খেলার প্রথমার্ধে ১-১ গোলে শেষ হলেও দ্বিতীয়ার্ধে কোনো দল গোল করতে না পারায় খেলাটি ড্র হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘন্টা,   জানুয়ারি ২১, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 19:48:17