ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
পাকিস্তানকে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ মাহমুদউল্লাহ রিয়াদ/ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে তিনদিনের প্রস্তুতি ক্যাম্পের শেষ দিনে অনুশীলন করেছে বাংলাদশ দল। মঙ্গলবার (২১ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিয়েছেন তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমানরা।

টি-টোয়েন্টিতে পাকিস্তান বর্তমানে র‌্যাংকিংয়ের শীর্ষ দল। অন্যদিকে বাংলাদেশের র‌্যাংকিং নয়।

পাকিস্তানকে তাই হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। তবে আশার কথা হচ্ছে, সাম্প্রতিক ১০ টি-টোয়েন্টি ম্যাচের ৮টিতেই হেরেছে পাকিস্তান। তবে তা সত্ত্বেও পাকিস্তানের শক্তিমত্তাকে ছোট করে দেখার কারণ দেখছেন না বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের রিয়াদ বলেন, ‘পাকিস্তান শেষ কয়েকটা সিরিজ খারাপ খেলেছে কিন্তু আমি মনে করি তারা অনেক শক্ত প্রতিপক্ষ। মনে রাখতে হবে এবার তাদের নিজেদের মাটিতে খেলা। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে তারা ঘরের মাটিতেই হেরেছে, তবু তারা শক্তিশালী দল। আবার আমার মনে হয় আমাদের স্কোয়াডে যারা আছে তারাও খুব ভালো ফর্মে আছে, টাচে আছে। আমরা যদি নিজেদের সেরা খেলাটা খেলতে পারি তবে আমরাও জিততে পারবো। ’

পাকিস্তান দলে বেশ কয়েকজন নতুন ক্রিকেটার রয়েছেন। তাদের অনেকে আবার দুর্দান্ত ফর্মে আছেন। তবে এসব ভেবে উদ্বিগ্ন হওয়ার কারণ দেখছেন না তিনি, ‘আমরা যদি ওদের নিয়ে চিন্তা করি বা ওরা র‍্যাংকিংয়ে কি অবস্থায় আছে এসব ভাবি তাহলে তো লাভ নেই। এসব নিয়ে আমার মনে হয় না উদ্বিগ্ন হওয়ার কিছু আছে। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত এবং নিজেদের সামর্থ্য ঠিকভাবে ইউটিলাইজ করতে পারা নিয়েই আমাদের এখন মূল ভাবনা। ’

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।