ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান মাহমুদউল্লাহ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ রিয়াদ/ছবি: সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এর আগে মঙ্গলবার (২১ জানুয়ারি) শেষবারের মতো অনুশীলনে করেছে টাইগাররা। আর বুধবার (২২ জানুয়ারি) পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছাড়বে মাহমুদউল্লাহর দল। এর আগে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান বলেই জানালেন টাইগার অধিনায়ক।

মিরপুরে অনুশীলনের মাঝেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানান, পাকিস্তানের বিপক্ষে জিরিজ জয়ের জন্যই মাঠে নামবে তার দল।

যদিও র‌্যাংকিংয়ের দিক তাকালে আকাশ-পাতাল পার্থক্য দেখা যায়। তবে সাম্প্রতিক পারফরম্যান্সের কথা বিবেচনায় নিয়েই জয়ের কথা ভাবছেন অধিনায়ক। কারণ পাকিস্তান শেষ ১০টি টি-টোয়েন্টি ম্যাচের ৮টিতেই হেরেছে।

মাহমুদউল্লাহ বলেন, ‘যদি র‍্যাংকিংটা দেখেন তবে অবশ্য ভিন্ন কথা বলে। আমরা ৯ নম্বরে ওরা এক নম্বরে। তারা ধারাবাহিকভাবে ফর্মে আছে এই ফরম্যাটে। আমার কাছে মনে হয় যেভাবে আমরা ক্রিকেট খেলছি বিগত কয়েক সিরিজে, আমি খুব আশাবাদী আমরা ভালো করতে পারব।  ইনশাল্লাহ আমরা সিরিজ জেতারই চেষ্টা করব । ’

যে দল নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ, তা নিয়েও স্বস্তির কথা জানালেন মাহমুদউল্লাহ, ‘ আমি ব্যক্তিগতভাবে (দল নিয়ে) খুবই খুশি। এই মুহুর্তে যারা স্কোয়াডে সুযোগ পেয়েছেন সবাই খুবই ভালো পারফর্ম্যান্স করেছে এবারের বিপিএলে। ব্যাটসম্যানরা সবাই রান পেয়েছে। বোলাররা যারা ছিল সবাই উইকেট পেয়েছে। আমি সবকিছু নিয়ে খুবই আত্মবিশ্বাসী। দেখার বিষয় আমরা ওখানে গিয়ে কতটুকু ভালোভাবে প্রয়োগ করতে পারি।

দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে। তাই তামিমের পাশাপাশি মাহমুদউল্লাকে বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হবে। অধিনায়ক নিজেও সেটা জানেন। ফলে ব্যাটসম্যানদের দায়িত্বটা বেশি থাকবে বলে মনে করেন তিনি, ‘আমি এবং তামিম ব্যক্তিগতভাবে অবশ্যই অনুভব করি আমাদের দায়িত্বতা একটু বেশিই থাকবে। বিশেষ ভাবে টপ অর্ডারে তামিমের অভিজ্ঞতা অনেক বেশি মেটার করে। ও খুব ছন্দে আছে, অনেক রান করেছে বিপিএলে। ’ 

‘আমি ব্যক্তিতগতভাবে মনে করি যে, আমি যেন আমার দায়িত্বটা পালন করতে পারি। আমার যে দায়িত্ব থাকবে ব্যাটিং লাইনআপটকে গভীরে নিয়ে যাওয়া, আমি এই বিষয়টা করার চেষ্টা করব। আমার মনে হয় প্রতিটা খেলোয়াড়েরই দায়িত্ব থাকবে। অনেকেরই হয়তো ব্যাটিং অর্ডার পাল্টে যেতে পারে। আমার ধারণা, তারা (ব্যাটসম্যানরা) এটা মানিয়ে নেবে,’ যোগ করেন তিনি।  

আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২১,২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।