ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ফুটবল

এবার নিজের চরিত্রে অভিনয় করবেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এবার নিজের চরিত্রে অভিনয় করবেন নেইমার নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

অবিশ্বাস্য ফুটবল প্রতিভা, ফ্যাশন সচেতনতা, উদ্দাম চলাফেরা আর বিতর্ক মিলিয়ে ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় চরিত্রগুলোর মধ্যে নেইমারের নাম থাকবেই থাকবে। এত অল্প সময়েই বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বনে যাওয়া আর বিপুল জনপ্রিয়তা পাওয়া খুব কম মানুষের কপালেই জোটে। আর নেইমারকে নিয়ে  সারাবছর মানুষের আগ্রহও থাকে তুঙ্গে। নেটফ্লিক্সও সেটা ভালোভাবেই বুঝতে পেরেছে।

নেইমারের জীবন নিয়ে ডকুমেন্টারি সিরিজ বানাচ্ছে জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। আর তাতে নিজের চরিত্রে নিজেই অভিনয় করবেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এরইমধ্যে সিরিজের সব আয়োজনও সম্পন্ন করে ফেলেছে স্ট্রিমিং জায়ান্ট। এমনকি পিএসজির অনুশীলনেও ঘুরছে নেটফ্লিক্সের ক্যামেরা। ফরাসি সংবাদমাধ্যম ‘লা পারিসিয়ান’র বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল’।

নেইমারের মতো বর্ণিল চরিত্র নিয়ে সিরিজ বানানো নেটফ্লিক্সের জন্য লাভজনক হওয়ারই কথা। কারণ, সারা বছর মেসি আর রোনালদোর চেয়ে তাকে নিয়েই আলোচনা হয় বেশি। তবে আলোচনার বেশিরভাগটাই হয় অফুটবলীয় কারণে। দলবদল নাটক, রাতভর পার্টি করা, একের পর এক প্রেমে পড়া, ধর্ষণের অভিযোগ- এত বেশি খবরের শিরোনাম আর কোনো ফুটবলারকে হতে দেখা যায় না।

এদিকে নেইমারকে নিয়ে সিরিজ নির্মাণ নিয়ে নেটফ্লিক্সের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে তাদের প্রস্ততি দেখে এটা যে সিরিজ আকারে আসতে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত বলা যায়। আর নেইমারের জন্য অবশ্য অভিনয় নতুন কিছু নয়। এর আগে স্প্যানিশ নেটফ্লিক্স সিরিজ ‘মানি হেইস্ট’ (লা কাসা দে পাপেল) আর ২০১৭ সালে মুক্তি পাওয়া হলিউডের সিনেমা ‘ট্রিপল এক্স: রিঅ্যাক্টিভেটেড’-এও দেখা গেছে তাকে।

ফুটবলের বড় তারকাদের নিয়ে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো একধরনের প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে। কিছুদিন আগেই ‘অ্যামাজন’র এক কর্মকর্তা এই প্রতিযোগিতার কথা স্বীকার করে জানিয়েছেন, যারা মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা নেইমারের মতো তারকাদের নিয়ে কাজ করবে তারাই এগিয়ে যাবে।  

এরইমধ্যে ম্যানচেস্টার সিটি, লিডস ইউনাইটেড এবং বরুশিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবগুলোকে নিয়ে ডকুমেন্টারি নির্মাণ করা হয়েছে। সেসব ‘অ্যামাজন প্রাইম’-এ উপভোগ করেছেন দর্শকরা। এরপর একই প্ল্যাটফর্মে আসছে টটেনহামের ২০১৯-২০ মৌসুমের ওপর ডকুমেন্টারি।

অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী নেটফ্লিক্সও থেমে নেই। তারাও জুভেন্টাস এবং সান্ডারল্যান্ডকে নিয়ে কনটেন্ট বানিয়েছে। এমনকি সান্ডারল্যান্ড যখন প্রিমিয়ার লিগ থেকে রেলিগেশন অঞ্চলে নেমে যায় ওই মুহূর্তও নেটফ্লিক্সের ক্যামেরায় ধারণ করা হয়। এবার নেইমারকে দিয়ে স্ট্রিমিং দুনিয়ায় ঝড় তোলার পালা।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa