ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ সিরিজের আগে পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসী আটক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
বাংলাদেশ সিরিজের আগে পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসী আটক বাংলাদেশ সিরিজের আগে পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসী আটক

অনেক জল্পনার পর অবশেষে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। তবে পূর্ণাঙ্গ এই সিরিজে দীর্ঘসময় থাকা ঝুঁকিপূর্ণ বলেই আইসিসির সমঝোতায় তিন ধাপে সফর করতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন সূচি অনুযায়ী প্রথম ধাপে আগামী ২৪-২৭ জানুয়ারি ৩টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। কিন্তু সিরিজের কয়েকদিন আগে পাকিস্তানের পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসীকে আটক করেছে স্থানীয় নিরাপত্তাবাহিনী। এমনটি জানিয়েছে দেশটির দৈনিক দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রতিটি জেলাকে সুরক্ষা দিতে ইন্টিলিজেন্স-বেজড অপারেশন চালু করা হয়েছে। আর সেই অপারেশনেই সিটিডি বাহাওয়ালাঙ্গার টিমের দ্বারাই আটক হয় সেই তিন সন্ত্রাসী।

এমনটি জানিয়েছেন পাঞ্জাবের আইজিপি শোয়েব দস্তগির।

অভিযুক্ত তিন সন্ত্রাসী হলেন, ইমরান, মুহাম্মদ আবিদ সোহাইল ও মুহাম্মদ রাজা। সিটিডি বাহাওয়ালাঙ্গার টিম তাদের হারুনাবাদ বাইপাস থেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যাদি পাওয়া যায়। জানা যায়, এই সন্ত্রাসীদের বাহাওয়ালাঙ্গারে আক্রমণের পরিকল্পনা ছিল।

এই পাঞ্জাবের রাজধানী লাহোরেই সিরিজ শুরু করবে বাংলাদেশ। তবে সিরিজকে ঘিরে কঠোর নিরাপত্তা দিতে নেমে পড়েছে প্রদেশটির নিরাপত্তাবাহিনী। বিভিন্ন সংবাদের বরাতে জানা যায়, সিরিজ চলাকালীন পূর্ণ নিরাপত্তার স্বার্থে প্রায় ১০ হাজার পুলিশ ও কর্মকর্তা নিয়োজিত থাকবে। স্টেডিয়াম চত্ত্বরে তারা খেলোয়াড় ও খেলা দেখতে আসা দর্শকদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে প্রস্তুত।

আগামী ২৪-২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের সূচি
২৪ জানুয়ারি- প্রথম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর
৭-১১ ফেব্রুয়ারি- প্রথম টেস্ট, রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল- দ্বিতীয় টেস্ট, করাচি

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।